Health logo

৫ মিনিটে চুল সিল্কি করার রহস্যময় উপায়

সুন্দর চুলের জন্য সকলে কম-বেশি প্রার্থনা করে। তবে এতে অনেক বেশি যত্নের প্রয়োজন আছে ভেবে অনেকে চুল চর্চার জন্য সময় করতে পারে না। তবে খুব কম সময়ের মাঝে চুল সুন্দর ও সিল্কি করার জন্য নিম্নলিখিত উপায় অবলম্বন করতে পারেন।

১. চায়ের লিকার থেরাপি:
ঝলমলে চুলের জন্য দারুণ কাজ করে চায়ের লিকার। চুল যেমনি হোক না কেন তৈলাক্ত, শুষ্ক বা স্বাভাবিক- চায়ের লিকার মানিয়ে যাবে খুব সহজে। চায়ের লিকার তৈরির জন্য দুই কাপ পানি নিন। তার মাঝে ৬ টেবিল চামচ চা পাতা দিন।

এবার এই মিশ্রণ অল্প আঁচে চুলায় ফুটতে দিন। ফুটে ফুটে লিকার ঘন হবে। যখন দুই কাপ পানি কমে এক কাপ পরিমাণ হবে তখন নামিয়ে নিন। এবার, এই মিশ্রণ ঠাণ্ডা করে ছেঁকে নিন। শ্যাম্পু করার পর ভেজা চুলে এই মিশ্রণ মাখুন। ৫ মিনিট পর সাধারণ পানিতে ধুয়ে ফেলুন।

 

২. ভিনেগারে চুলের চমক:
শ্যাম্পু করার পর ভিনেগার মেশানো পানি দিয়ে আবার চুল ধুয়ে নিন। আধা কাপ ভিনেগার এক মগ পানিতে মিশিয়ে নিন। তারপর শ্যাম্পু করা চুলে তা লাগিয়ে নিন। । ৫ মিনিট পর আবার একটু স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে নিন। একটু পরেই চুল হয়ে যাবে ঝলমলে।

৩. বেকিং সোডায় উজ্জ্বল চুল:
নিষ্প্রাণ চুলকে ঝলমলে করে তুলতে বেকিং সোডার কোন বিকল্প নেই। এক কাপ হালকা গরম পানির মাঝে ১ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। শ্যাম্পু করা ভেজা চুলে এই মিশ্রণ লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

nk meho night king

আপনি কি অনলাইনে চিকিৎসার কথা ভাবছেন?

যোগাযোগ করুন
হাকীম মো. মিজানুর রহমান
মুঠোফোন :
০১৭৬২-২৪০৬৫০
০১৮৩৪-৮৮০৮২৫
০১৯৬০-২৮৮০০৭

সারাদেশে কুরিয়ার সার্ভিসে ডেলিভারী দেওয়া হয়।
ইবনে সিনা হেলথ কেয়ার
স্বাস্থ্যসেবায় বিশ^স্ত প্রতিষ্ঠান

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *