অ্যালার্জি দূর করবে ৫টি খাবার

অ্যালার্জিতে ভুগছেন? আপনার অ্যালার্জি দূর করতে ৫ টি খাবার সহায়ক ভূমিকা পালন করবে।

১) কুয়ারসিটিন:
প্রচুর পরিমানে ফলমূল ও সবজি খেতে হবে বিশেষ করে ক্র্যানবেরি, মরিচ ও পেঁয়াজ যেগুলাতে কুয়ারসিটিন বিদ্যমান এবং এটা হিস্টামিন নিয়ন্ত্রণ করে। প্রতিদিন তিন বেলা খাওয়ার ১০ মিনিট আগে ২৫০-৬০০ মিঃ গ্রাঃ করে কুয়ারসিটিন গ্রহণ করলে অ্যালার্জি দূর হয় ।

২) ব্রমেলাইন:
আপনার খাদ্য তালিকায় আনারস রাখুন যাতে প্রচুর ব্রমেলাইন আছে। আনারসে প্রাকৃতিক প্রোটিন পরিপাকের এনজাইম থাকে যা কুয়ারসিটিন এর কার্যক্ষমতা বাড়িয়ে দেয়। ব্রমেলাইন একটি এন্টি- ইনফ্লেমেটরি হিসাবে কাজ করে; যা সাইনাস এবং নাক এর প্রদাহ কমাতে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে। দৈনন্দিন খাদ্য তালিকায় ৯০ গ্রাম ব্রমেলাইন রাখা উচিত।

৩) ভিটামিন সি:
গবেষণায় বলা হয়েছে , ভিটামিন সি শরীরের হিস্টামিনের ক্ষরণ কমিয়ে এলার্জি দূর করে। প্রতিদিন ২গ্রাম ভিটামিন সি আহার করলে অ্যালার্জির লক্ষণ কমে যাবে। ১০০ স্ট্রবেরি ১গ্রাম ভিটামিন সি এর সম্পূরক হবে।

৪) প্রব্যাক্টেরিয়া:
উদ্ভিদকুল থেকে প্রাপ্ত ব্যাক্টেরিয়ার সঠিক ভারসাম্য অ্যালার্জি থেকে রক্ষা করে। গবেষণা প্রমাণ করেছে, লাক্টবাসিলাস অ্যাসিডফিলাস অ্যালার্জির প্রতিক্রিয়া হ্রাস করতে যথেষ্ট ভূমিকা পালন করে।

৫) বাটারবার:
এই ওষধি দীর্ঘদিন ধরে ঐতিহ্যগতভাবে অ্যাজমা, ব্রঙ্কাইটিস ও শ্লেষ্মা কমাতে ব্যবহার করা হচ্ছে। গবেষণায় প্রমানিত হয়েছে যে, বাটারবারের নির্যাস অ্যালার্জির চিকিৎসায় ওষুধের মত কাজ করে। প্রতিদিন ৫০০ গ্রাম করে ১৬ সপ্তাহ পর্যন্ত এটি সেবন করতে হবে।

ঔষধ পেতে যোগাযোগ করুন :

(সকাল ১০ টা থেকে বিকেল ১টা এবং দুপুর ৪টা থেকে রাত ৮টা, নামাজের সময় ব্যতীত)

হাকীম মুহাম্মদ মিজানুর রহমান (ডিইউএমএস)

মুঠোফোন : +88 01777988889 / +88 01762240650

অথবা সরাসরি যোগাযোগ করুন : IBN SINA HEALTH CARE, CHANDPUR.

শ্বেতী, যৌনরোগ, হার্পিস, পাইলস, লিকুরিয়া, ব্রেনস্ট্রোক, হার্ট অ্যাটাক, ডায়াবেটিস, ক্যান্সার, উচ্চ রক্তচাপ, বাত বেদনা, গাউট, পক্ষাঘাত, চর্মরোগ, অ্যালার্জি, জন্ডিস, লিভার সমস্যা, হার্ট ও শিরার ব্লকেজ, স্ত্রী রোগ, স্বপ্নদোষ নিরাময়-সহ সর্বরোগের চিকিৎসা করা হয়।

সর্বশেষ আপডেট : বাংলাদেশ সময় : ১১:১৮ পূর্বাহ্ন,  ০৩ নভেম্বর ২০১৭, শুক্রবার

 আরও পড়ুন : 

নিয়মিত আপডেট পেতে আমাদের পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

 

3,366 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়