Health logo

এক সপ্তাহে বন্ধ হয়ে যাবে চুল পড়া!

চুল পড়ে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। মাঝে মাঝে মনে হয় একে জাতীয় সমস্যা হিসেবেও বিবেচনা করা যেতে পারে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার আশায় অনেকে নানা রকম শ্যাম্পু ও তেল ব্যবহার করে। তবে খুব একটা উপকার তাতে মেলে না।

অনেকে আবার ডাক্তারের শরণাপন্ন হয়ে টাকা-পয়সাও খরচ করেন। তবুও অতিরিক্ত চুল পড়া থেকে মুক্তি মেলে না। কিন্তু আয়ুর্বেদ শাস্ত্রে চুল ঝরে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য একেবারে ঘরোয়া উপায় দেওয়া রয়েছে।

এমনকী অনেক অ্যালোপ্যাথি ডাক্তারও এই আয়ুর্বেদিক কৌশলের বৈজ্ঞানিক ভিত্তি খুঁজে পেয়েছেন। এই কৌশল প্রয়োগকারীরাও বলছেন, এই উপায়ে মাত্র এক সপ্তাহের মধ্যেই চুল পড়া বন্ধ হয়, পাশাপাশি ঘনও হতে থাকে চুল। পেয়ারা পাতা হল ভিটামিন বি সমৃদ্ধ একটি প্রাকৃতিক উপাদান। আর চুল পড়া ঠেকাতে ভিটামিন বি-এর জুড়ি মেলা ভার।

পেয়ারা গাছের একমুঠো সবুজ পাতা এক লিটার পানিতে ২০ মিনিট সিদ্ধ করতে হবে। সিদ্ধ হয়ে যাওয়ার পর পাতাগুলোকে ফেলে দিয়ে পানিটা ঘরের স্বাভাবিক তাপমাত্রায় ঠাণ্ডা করতে হবে। এবার সেই পানি দিয়ে চুলের গোড়ায় মিনিট দশেক ম্যাসাজ করে নিতে হবে। ম্যাসাজ হয়ে যাওয়ার ঘন্টা খানেক পরে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

আরো ভাল হয়, যদি রাতে ঘুমানোর আগে ম্যাসাজ করে সকালে চুল ধুয়ে ফেলতে পারেন। নিয়মিত এই ম্যাসাজ চালিয়ে যেতে হবে। সাত দিনের মধ্যেই চুল পড়া অনেকটা কমে আসবে। তবে এই কৌশল আরো কার্যকর হবে যদি সাত দিনের পরেও রোজ এই ম্যাসাজ চালিয়ে যাওয়া যায়।

ঔষধ পেতে যোগাযোগ করুন :

হাকীম মিজানুর রহমান (ডিইউএমএস)

হাজীগঞ্জ, চাঁদপুর।
একটি বিশ্বস্ত অনলাইন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান।

মুঠোফোন : 01742057854 (সকাল দশটা থেকে বিকেল ৫টা)

ইমো/হোয়াটস অ্যাপ : 01762240650

শ্বেতীরোগ,  একজিমা, যৌনরোগ, পাইলস (ফিস্টুলা) ও ডায়াবেটিসের চিকিৎসক।

সারাদেশে কুরিয়ার সার্ভিসে ঔষধ পাঠানো হয়।

 24 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন

Leave a Reply