পেট ফাঁপা-গ্যাস্ট্রিক দূর করার উপায় জেনে নিন

0
47

রিপোর্ট ডেস্ক :

শহুরে জীবনে ফাস্টফুড এখন মানুষের নিত্য দিনের সঙ্গী। সেই সঙ্গে ব্যস্ত জীবনের কারণে অনিয়মিত খাদ্যাভাসের বিষয়টি তো রয়েছেই। সব মিলিয়ে শহুরে মানুষের জন্য পেট ফাঁপা ও গ্যাস্ট্রিকের যন্ত্রণা নিত্য দিনের সঙ্গীতে পরিণত হয়েছে।

http://picasion.com/

তবে খাবারের কারণে যেমন সমস্যার সৃষ্টি, তেমনি আবার খাবারের মধ্যেই রয়েছে এ সমস্যা থেকে মুক্তির উপায়। সহজলভ্য কিছু খাবারের মধ্যে রয়েছে পেট ফাঁপা ও গ্যাস্ট্রিকের হাত থেকে রক্ষা পাওয়ার টনিক।

প্রিয় পাঠক, চলুন জেনে নেওয়া যাক সেসব খাবার নাম-পরিচয়, যা মুক্তি দেবে শরীরের এসব অস্বস্তি থেকে।

gif maker

শশা
এমনিতেই স্বাস্থ্যের জন্য উপকারী হিসেবে শশার বেশ সুনাম রয়েছে। পেট ফাঁপা দূর করতেও এটি বেশ কার্যকর। শশায় প্রচুর পরিমাণে সালফার আর সিলিকন রয়েছে। যা কিডনিতে জমে থাকা মাত্রাতিরিক্ত ইউরিক অ্যাসিড দূর করতে সাহায্য করে।

ডাবের পানি
‘ডাবের পানি ঠাণ্ডা, খেয়ে ভরে মনটা’ সেই ছোটবেলার পড়া। নিমিষেই চাঙা করে তুলতে ডাবের পানির জুরি মেলা ভার। এটি শরীরে জমে থাকা অতিরিক্ত সোডিয়াম বের করে আপনাকে তরতাজা রাখে।

দই
কম বেশি সবাই দই পছন্দ করেন। পেট ফাঁপার ওষুধ হলো আমাদের প্রিয় এই খাদ্যটি। বাড়িতে পাতা টক দই হজমের সহায়ক। যা পেট ফাঁপা সমস্যা দূর করে দেয়।

http://picasion.com/

 

কলা
কলাতে প্রচুর পরিমাণে পটাসিয়াম রয়েছে। পটাসিয়াম পেট ফাঁপা রুখতে সাহায্য করে। পেটের গ্যাস সমস্যা দূর করে।

আদা
জ্বর, ঠাণ্ডা লাগার মতো সমস্যার সমাধানের পাশাপাশি আদা পাকস্থলীকেও খুশি রাখে। আদার মধ্যে থাকা উৎসেচক প্রোটিন গ্যাস উৎপাদনে বাধা দেয়। আদা কুচি করে লবণ মাখিয়ে খাওয়ার কিছুক্ষণ পর হালকা গরম পানি খান। ব্যস দূর হয়ে যাবে গ্যাসের সমস্যা।

পেঁপে
এর মধ্যে থাকা প্যাপাইন উৎসেচক খাবারের প্রোটিনকে ভেঙে সহজে হজম করতে সাহায্য করে। পেটের সমস্যা দূর করতে পেঁপে খেতে পারেন নিয়মিত।

ভেষজ চা
খাবারের পর এক কাপ ভেষজ চা খাদ্যনালীকে সক্রিয় রাখে। ফলে পেট ভালো থাকবে, সঙ্গে শরীরও।

রোগীর অবস্থা শুনে ও দেখে সারাদেশের যে কোনো জেলায় বিশ্বস্ততার সাথে কুরিয়ার সার্ভিসে ঔষধ পাঠানো হয়।

 

ঔষধ পেতে যোগাযোগ করুন :

 

হাকীম মিজানুর রহমান (ডিইউএমএস)

(শতভাগ বিশ্বস্ত ও প্রতারণামুক্ত অনলাইন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান)

ইবনে সিনা হেলথ কেয়ার

হাজীগঞ্জ, চাঁদপুর।

যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত)

01960-288007

01762-240650

01834-880825

01777-988889 (Imo/whats-app)

শ্বেতী রোগ, যৌন রোগ, ডায়াবেটিস,অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা),ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর , আলসার, টিউমার, বাত-ব্যথা, দাউদ-একজিমা ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

ফেসবুকে মন্তব্য করুন
423 জন পড়েছেন
http://picasion.com/