mon

মন ভালো করতে যা খাবেন

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

মন আর খাবারের মধ্যে কিন্তু অদ্ভুত একটা সম্পর্ক রয়েছে। মনটা খারাপ। কিছুই ভালো লাগছে না। এক প্লেট পছন্দের খাবার পেলে দেখবেন মনটা চনমনে হয়ে উঠবে।

কিছু খাবার সত্যিই মন ভালো করার ক্ষমতা রাখে। জেনে নিন—

কফি

এক নিমেষে মুড ভালো করার সব থেকে ভাল উপায় কফি। পান করার আধ ঘণ্টার মধ্যেই মন ভালো। সমীক্ষা বলছে, বেশি কফি খেলে অবসাদ হয় না।

আখরোট

আখরোটে থাকে আলফা লিনোলিক অ্যাসিড (‌আলা)‌। এই আলা মন ভালো রাখে। তাছাড়া সেরোটোনিন হরমোন ক্ষরণ বাড়ায়। এই হরমোন রাগ, ক্ষোভ কমাতে সাহায্য করে।

বেদানা

বেদানা রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে। নিয়মিত বেদানা খেলে অবসাদও দূরে পালায়।

মাশরুম

জিঙ্কের মতো ম্যাগনেশিয়ামও অবসাদ, উদ্বেগ কমাতে সাহায্য করে। মাশরুমে প্রচুর ম্যাগনেশিয়াম থাকে, যা খুশি থাকার হরমোন ক্ষরণ বাড়ায়। সপ্তাহে একদিন অন্তত এই সুস্বাদু মাশরুম খান।

চকোলেট

এটার জন্যই অপেক্ষায় ছিলেন তো!‌ চকোলেট খেলে মন ভালো হয়, জানতে আর কারও বাকি নেই। বাড়িতে সব সময় চকোলেট রাখুন। অবসাদ গ্রাস করলেই খেয়ে নিন।

আমাদের মন সব সময় এক রকম থাকে না। যেকোনো কারণেই মন খারাপ হয়ে যেতে পারে। মূলত আমাদের শরীরের সেরোটোনিন নামক হরমোন মন ভালো রাখার কাজে সব সময় নিয়োজিত থাকে। আর এটি তৈরি হয় ট্রিপ্টোফ্যান থেকে। যা প্রাকৃতিকভাবে আসে। যেমন কলা, মাছ, দুধের খাবার, খেজুর, সয়া এবং কাঠ বাদাম থেকে আসে।

Night King Sex Update
নারী-পুরুষের যে কোনোা যৌ*ন সমস্যার (যৌ*ন দুর্বলতা, সন্তান না হওয়া, সহ*বাসে ব্যর্থতা, দ্রুত বীর্য*পাত, মেহ-প্রমেহ) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন :
হাকীম মিজানুর রহমান
ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) 01762240650, 01834880825
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

আবার ইনসুলিন হরমোন, এই হরমোন কে ব্রেইন এ নিয়ে যেতে সাহায্য করে, যেখনে মন ভালো করার সেরোটোনিন হরমোন তৈরি হচ্ছে…

আমরা জানি, মন খারাপ হলে তার প্রভাব পড়ে আমাদের শরীরেও। তাই এমনকিছু খাবার রয়েছে যা প্রতিদিনের খাবার তালিকায় থাকলে আমাদের মন খারাপ আর কাছে ঘেঁষতেই পারবে না। চলুন জেনে নেয়া যাক, মন খারাপ থেকে দূরে থাকতে চাইলে কোন খাবারগুলো খাবেন।

মন ভালো রাখার টিপস:

১. আপনার মন ভালো রাখতে প্রতিদিন একটি করে কলা খাবেন।

২. খেজুর খাবেন ৬ টা করে।

৩. সামুদ্রিক মাছ খাবেন সপ্তাহে ২ দিন।

৪. বাদাম খাবেন প্রতিদিন ১০ টা করে।

রোগীর অবস্থা শুনে ও দেখে সারাদেশের যে কোনো জেলায় বিশ্বস্ততার সাথে কুরিয়ার সার্ভিসে ঔষধ পাঠানো হয়।

 

ঔষধ পেতে যোগাযোগ করুন :

হাকীম মিজানুর রহমান (ডিইউএমএস)

(শতভাগ বিশ্বস্ত ও প্রতারণামুক্ত অনলাইন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান)

ইবনে সিনা হেলথ কেয়ার

হাজীগঞ্জ, চাঁদপুর।

যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত)

01960-288007

01762-240650

01834-880825

01777-988889 (Imo/whats-app)

শ্বেতী রোগ, যৌন রোগ, ডায়াবেটিস,অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা),ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর , আলসার, টিউমার, বাত-ব্যথা, দাউদ-একজিমা ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

742 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply