ত্বক ঝলমল করে উঠবেই যা ব্যবহার করলে

0
38

রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত কিছু রূপচর্চা আমাদের ত্বককে করে তুলতে পারে আরো সুন্দর আর মসৃণ। আর এজন্য খুব বেশি সময়ের প্রয়োজন নেই। প্রতিরাতে রূপচর্চার জন্য মিনিট দশেক সময় যদি বরাদ্দ রাখতে পারেন তাহলে আপনার ত্বক ঝলমল করে উঠবেই।

১. হার্বস মাশরূম বার ব্যবহার করুন। এক মাসে ত্বক ঝলমলে রূপময় হয়ে উঠবে। এটির মূল্য : ২৭৫/-

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

২. চুলে ব্যবহার করুন হার্বস হেয়ার অয়েল। এতে চুল পড়বে না, চুল পড়া রোধ হবে। চুল হবে দীর্ঘ ও কালো, খুশকি দূর হবে। নতুন চুল গজাবে। এটির মূল্য : ৩০০/-

৩. প্রতিদিন দুই চামচ অর্গানিক সুপার প্রোটিন পান করুন। ক্রমে ক্রমে চেহারায় লাবণ্য ও কমণীয়তা আসবে। এতে কোনো প্রকার কেমিক্যাল নেই। ফলে আপনার ত্বকে বিরূপ ্প্রভাব পড়ার সম্ভাবনা নেই।  এটির মূল্য : ৫৭০/-

এছাড়াও

১. সামান্য চালের গুঁড়ো এবং দুধ মিশিয়ে তৈরি করে নিন প্রাকৃতিক স্ক্রাবার। এক মিনিট ত্বক স্ক্রাব করে ত্বক ধুয়ে ফেলুন। অনেক উপকার পাবেন। কেমিক্যালের স্ক্রাব সপ্তাহে একবারের বেশি ব্যবহার করা উচিৎ নয়। কিন্তু এই ঘরোয়া স্ক্রাবতি চাইলে আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন।

২. এরপর ১ চা চামচ মধু, অর্ধেক পাকা কলা পিষে এবং একটু দুধ মিশিয়ে মাস্ক তৈরি করে মুখে লাগান ম্যাসেজ করে। ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করে নিন। এতে ত্বকের নিচে রক্ত সঞ্চালন ভালো হবে। ফলে ত্বকের নানা সমস্যা দূর হবে। ৫-৭ মিনিট মুখে রেখে দিন। এরপর তা আলতো ঘষে পানি দিয়ে ধুয়ে ফেলুন ভালো করে।

৩. ত্বক থেকে মাস্কটি ভালো করে ধুয়ে নিবেন যেন একটুও রয়ে না যায় ত্বকে। এরপর একটি পাতলা সুতি তোয়ালে দিয়ে মুখ চেপে চেপে মুছে ফেলুন। ঘষে মুছবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। এভাবে সারারাত থাকুন।

 

হাকীম মুহাম্মদ মিজানুর রহমান (ডিইউএমএস)

যোগাযোগ : (সকাল ১০ টা থেকে বিকেল ১টা এবং দুপুর ৪টা থেকে রাত ৮টা, নামাজের সময় ব্যতীত)

মুঠোফোন : +88 01777988889 / +88 01762240650

ফেইসবুক পেজ : web.facebook.com/ibnsinahealthcare

অথবা সরাসরি যোগাযোগ করুন : IBN SINA HEALTH CARE,

Hazigonj. Chandpur.

ই-মেইল : ibnsinahealthcare@gmail.com

শ্বেতী, যৌনরোগ, হার্পিস, পাইলস, ডায়াবেটিস,  অ্যালার্জি, লিকুরিয়া, ব্রেনস্ট্রোক, হার্ট ও শিরার ব্লকেজ, উচ্চ রক্তচাপ, হার্ট অ্যাটাক, চর্মরোগ, ক্যান্সার, আইবিএস, বাত বেদনা,  জন্ডিস, লিভার সমস্যাস্ত্রী রোগ, আইবিএস, গাউট, পক্ষাঘাত, , স্বপ্নদোষ নিরাময়-সহ সর্বরোগের চিকিৎসা করা হয়।

 

সর্বশেষ আপডেট : বাংলাদেশ সময় : ১১:১৮ পূর্বাহ্ন,  ২০ নভেম্বর ২০১৭, সোমবার

আরও পড়ুন : 

নিয়মিত আপডেট পেতে আমাদের পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
553 জন পড়েছেন