যারা অকালে বুড়ো হতে চান না…

২৯ জানুয়ারি, ২০১৮ ০৯:৩১:১২
বয়স বাড়ার সঙ্গে চেহারায় তার কোন ছাপ পড়বে তা আমরা কখনই কেউ চাই না। কিন্তু বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে ত্বকের নানা সমস্যার ফলে চেহারায় বয়সের ছাপ পড়ে।

আরো পড়ুন : পাইলস থেকে মুক্তি পেতে করণীয়

কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের বিভিন্ন সমস্যার জন্য চেহারায় বয়সের ছাপ পড়ে। তবে এমন কিছু কিছু পদ্ধতি আছে, যার মাধ্যমে এই সব ত্বকের সমস্যা দূর করা সম্ভব।

আরো পড়ুন : যৌন সমস্যার সমাধানে করণীয়

চলুন জেনে নিই, বয়স ধরে রাখার সহজ কিছু উপায়:

১. ত্বকের জন্য দই খুবই উপকারী। তাই ত্বক ঠিক রাখতে অর্ধেক কাপ দই নিয়ে ভালো করে মুখে লাগান। এরপর ২০ মিনিট রেখে তা ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও প্রতিকার

২. একটি পরিস্কার স্প্রে বোতলের অর্ধেকটা অ্যাপেল সিডার ভিনিগার এবং অর্ধেকটা জল মিশিয়ে রেখে দিন। প্রতিদিন সেই মিশ্রণ মুখে স্প্রে করুন।

৩. এক সাথে অলিভ অয়েল ও মধু মিশিয়ে ত্বকে লাগান। এরপর ১০-১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪. একটা ভালো পাকা পেঁপে নিন, এবার সেই পাকা পেঁপে চটকে ফেলুন তারপর মুখে লাগান। এরপর ২০ মিনিট ত্বকে রেখে পরিস্কার ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আরো পড়ুন : ডায়াবেটিস থেকে মুক্তির সহজ উপায়

৫. এক কাপ মেথি গুঁড়ো করে নিন, এবার পানির সঙ্গে তা ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করার পরে মুখে লাগান। সারারাত রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৬. গোলাপ জল, মধু এবং গ্লিসারিন এক সাথে ভালো করে মিশিয়ে তুলা দিয়ে ত্বকে মাখুন। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে এটা ব্যবহার করুন।

চাঁদপুর রিপোর্ট-এ আপনিও লিখুন :

সংবাদ সম্পর্কে আপনার মতামত, রাজনীতি, অর্থনীতি, সাহিত্য, সংস্কৃতি, বিনোদন, প্রবাস, সাক্ষাৎকারসহ যে কোনো বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন চাঁদপুর রিপোর্ট-এ। আপনার আশেপাশের নানা ঘটনা, বাল্যবিয়ে, প্রতারণা, নারী নির্যাতন, পুরুষ নির্যাতন, সামাজিক অনাচার-অবিচার, অসামঞ্জস্যতা নিয়ে লিখতে পারেন।

এছাড়াও প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা chandpurreports@gmail.com

লেখা পাঠানোর সাথে আপনার ছবি, নাম, ঠিকানা, মুঠোফোন নাম্বার যোগ করবেন।

লেখা প্রকাশ হলেই আপনার জন্যে থাকবে উপযুক্ত সম্মানী এবং বছর শেষে বিশেষ সম্মাননা।

Loading

শেয়ার করুন

Leave a Reply