পেইন কিলার বা ব্যথার ঔষুধে হারাবে যৌনক্ষমতা!

0
26

২৮ জানুয়ারি, ২০১৮ ২১:৫১:৪৯

পেইন কিলার বা । এর বেশী মাত্রায় প্রয়োগ যে কতটা ক্ষতিকর তা বেরিয়ে এসেছে গবেষণায়। ইবুপ্রফেনের ওপর গত কয়েক বছর ধরে গবেষণা চালিয়েছেন একদল বিজ্ঞানী।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আরো পড়ুন : যৌন সমস্যার সমাধানে করণীয়

গবেষণা শেষে তারা জানিয়েছেন, কোনো মানুষ, বিশেষত পুরুষ অতিরিক্ত মাত্রায় পেইন কিলার খায় তাহলে একটা সময় আসবে যখন তারা যৌন ক্ষমতা হারাতে পারেন। পাশাপাশি মানব শরীরের পেশী ভেঙে যাওয়া ও ক্লান্তির মতো নানা সমস্যায় পড়তে পারেন।

আরো পড়ুন : পাইলস থেকে মুক্তি পেতে করণীয়

বিজ্ঞানীরা ১৮ থেকে ৩৫ বছর পুরুষদের ওপর ছয় সপ্তাহ ধরে মারাত্মক এই গবেষণা চালান। গবেষণা চলাকালীন ইবুপ্রফেন খাওয়ার পর পুরুষদের যৌন হরমোনের গতি প্রকৃতি কী অবস্থায় থাকে তা পরীক্ষা করে দেখেন তারা।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও প্রতিকার

এতে দেখা যায়, দিনে দু’বার ৬০০ মিলিগ্রাম করে ইবুপ্রফেন পেইন কিলার ওষুধ তাদের শরীরে টেসটোস্টেরনের মাত্রা বাড়িয়ে দিলেও শরীরের স্বাভাবিক নিয়ম ব্যহত হয়।

আরো পড়ুন : ডায়াবেটিস থেকে মুক্তির সহজ উপায়

চাঁদপুর রিপোর্ট-এ আপনিও লিখুন :

সংবাদ সম্পর্কে আপনার মতামত, রাজনীতি, অর্থনীতি, সাহিত্য, সংস্কৃতি, বিনোদন, প্রবাস, সাক্ষাৎকারসহ যে কোনো বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন চাঁদপুর রিপোর্ট-এ। আপনার আশেপাশের নানা ঘটনা, বাল্যবিয়ে, প্রতারণা, নারী নির্যাতন, পুরুষ নির্যাতন, সামাজিক অনাচার-অবিচার, অসামঞ্জস্যতা নিয়ে লিখতে পারেন।

এছাড়াও প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা chandpurreports@gmail.com

লেখা পাঠানোর সাথে আপনার ছবি, নাম, ঠিকানা, মুঠোফোন নাম্বার যোগ করবেন।

লেখা প্রকাশ হলেই আপনার জন্যে থাকবে উপযুক্ত সম্মানী এবং বছর শেষে বিশেষ সম্মাননা।

ফেসবুকে মন্তব্য করুন
238 জন পড়েছেন