আমি সাংবাদিকদের ভালো কাজের সাথে দেখতে চাই

ফরিদগঞ্জে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা
সাংবাদিকদের আমি ভালো কাজের সাথে দেখতে চাই
———— জেলা প্রশাসক মাজেদুর রহমান খান
সাংবাদিকতার নীতিমালা অনুসরণ করে দেশের পক্ষে থেকে সাংবাদিকতা অব্যাহত রাখবেন বলে প্রত্যাশা করছি ———— সাংবাদিক শাবান মাহমুদ

ফরিদগঞ্জ প্রতিনিধি:
ফরিদগঞ্জ প্রেসক্লাবের ২৫ বছর পূর্তি উদযাপনের প্রারম্ভিক অনুষ্ঠান হিসেবে বৃহঃস্পতিবার ও শুক্রবার দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। কর্মশালার শুরুর পুর্বে অতিথি, প্রশিক্ষক, প্রশিক্ষনার্থী এবং শুভাকাঙ্খিদের নিয়ে আয়োজিত র‌্যালির মধ্য দিয়ে কর্মশালার আনুষ্ঠানিকতা শুরু হয়। র‌্যালী শেষে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ও প্রেসক্লাবের পতাকা উত্তোলন করেন বিশিষ্ট সাংবাদিক শাবান মাহমুদ।


পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুর জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান বলেন, একজন মানুষ যখন চোখ বন্ধ করেন তখন তিনি শিশু হয়ে যান। মানুষের মাঝে একটা জিনিস আছে তা হল মন, তা দিয়ে সকল কিছু পরিবর্তন করা যায়।এই মনের কারনে কিছু মানুষ ভাল হিসাবে স্বীকৃতি পায়। এই পৃথিবীতে যত মহামানব আছে তারা সকলে আসার আগে যানান দিয়ে এই পৃথিবীতে এসেছেন। আপনারা আমাদের সাথে থাকলে আমি সকল ভাল কাজের সাথে আছি। চাঁদপুরের সকল ভাল কাজের মধ্যে ফরিদগঞ্জ সবার আগে এগিয়ে আসবে।

তিনি বলেন, সাংবাদিকদের আমি ভালো কাজের সাথে দেখতে চাই। সাংবাদিকদেরও যেকোন পরিস্থিতিতে নৈতিকতা বিচ্যুত হওয়া যাবে না। সমাজের অসঙ্গতিগুলো দুর করতে সাংবাদিক তথা গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে ।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করতে গিয়ে বরেণ্য সাংবাদিক ও ডিইউজের সভাপতি শাবান মাহমুদ তার বক্তব্যে বলেন, প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকদের মননশীলতা, দায়িত্বশীলতা, সচেতনতার বিকাশ ঘটবে। চাঁদপুরের সার্বিক পরিবর্তনে ফরিদগঞ্জের সাংবাদিকরা ভূমিকা রাখবেন। কলম এবং কন্ঠ দিয়ে সাংবাদিকরা সমাজ বিনির্মাণ করতে পারেন। সংবাদপত্র এখন শিল্পে পরিনত হয়েছে। শীঘ্রই সাংবাদিকরা ৯ম ওয়েজ বোর্ডের অধীনে বেতন গ্রহন করবে বলে প্রত্যাশা করছি। সাংবাদিকতাকে ব্যবহার করে অর্থ আদায়, হলুদ সাংবাদিকতা কিংবা অপসাংবাদিকতা পরিহার করতে হবে। তথ্য নির্ভর এবং গঠনমূলক সাংবাদিকতার চর্চা করতে হবে। সাংবাদিকতার নীতিমালা অনুসরণ করে দেশের পক্ষে থেকে সাংবাদিকতা অব্যাহত রাখবেন বলে প্রত্যাশা করছি। এ সময় তিনি প্রথম বারের মত তাকে চাঁদপুরে আসার সুযোগ করে দেওয়ায় ফরিদগঞ্জ প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে ও সাবেক সভাপতি ও সময় টিভি ও কালেরকণ্ঠ পত্রিকার চাঁদপুর প্রতিনিধি ফারুক আহমদের সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাহেদ সরকার, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এইচ.এম মাহফুজুর রহমান, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মহফুজুল হক, ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম প্রমুখ। এছাড়ায় সভায় বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী।

পরে বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট জার্নালিজম এ্যান্ড কমিউনিকেশন’র ব্যবস্থাপনায় প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক এ.এন.এম গোলাম কিবরিয়া, সুজন মেহেদী এবং ড. সরদার এম. আনিছুর রহমানের প্রশিক্ষণের মধ্য প্রথম দিনের কর্মসূচী সমাপ্ত হয়।

649 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়