চাঁদপুরে দীর্ঘ প্রতীক্ষার পর ইলিশ ধরা শুরু

0
41

০১ মে, ২০১৮ ১০:৪৬:০৮
ছবিঃ সংগৃহীত

দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর আজ মঙ্গলবার (১ মে) ভোরে চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ইলিশ বিচরণের পাঁচটি অভয়াশ্রমে মাছ ধরা শুরু হয়েছে।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) 01777988889 অথবা
01762240650
মূল্য : নাইট কিং- ১০৫০/- টাকা, নাইট কিং গোল্ড ১৩৫০/- টাকা।
http://picasion.com/

ভোরে চাঁদপুর উত্তরের ষাটনল থেকে দক্ষিণে লক্ষ্মীপুরের চর আলেকজান্ডার পর্যন্ত দীর্ঘ এক’শ কিলোমিটার নদীতে ব্যাপক উৎসবমূখর পরিবেশে মাছ ধরা শুরু করেছেন জেলেরা। এ সময় জাল নৌকা নিয়ে জেলেদের ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

এদিকে, ইলিশ ধরা শুরু হলেও সাথে অন্যান্য মাছও পাচ্ছেন জেলেরা। তাদের প্রত্যাশা সামনের দিনগুলোতে আরো বেশি মাছ ধরা পড়বে। অন্যদিকে, নদীপাড়ে মাছের আড়তগুলোও জমতে শুরু করেছে। দুই মাস পর মাছ ধরা শুরু হওয়ায় আড়তদাররা বেশ খুশি।

প্রসঙ্গত, মা ইলিশ রক্ষায় ২২ দিন এবং জাটকা সংরক্ষণে আরো দুই মাস অর্থাৎ মার্চ-এপ্রিল অভয়াশ্রমগুলোতে সবধরনের মাছ ধরা বন্ধ রেখেছিল সরকার। এ সময় ইলিশ ও জাটকা পরিবহন, বিপণন, মজুদও নিষিদ্ধ ছিল। তবে এই নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ফের নদীতে মাছ শিকারে ব্যস্ত হয়ে উঠবে এই পদ্মা-মেঘনাপাড়ের অর্ধ লক্ষাধিক জেলে।

ফেসবুকে মন্তব্য করুন
1,057 জন পড়েছেন
http://picasion.com/