পরিবারের কথা ভেবে ধীরে সুস্থ গাড়ি চালান

0
46

শাহরাস্তিতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধকল্পে মালিক শ্রমিকদের আলোচনা সভায়
জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি না চালিয়ে পরিবারের কথা ভেবে ধীরে সুস্থ গাড়ি চালান
…………….অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান

মো. জামাল হোসেন : চাঁদপুর জেলার শাহরাস্তিতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধকল্পে মালিক শ্রমিকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

http://picasion.com/

গতকাল ৮ মে মঙ্গলবার সকাল ১১টায় শাহ্রাস্তি উপজেলা মাইক্রোবাস মালিক ও চালক সমিতির উদ্যোগে শাহ্রাস্তি গেইট দোয়াভাঙ্গা আল-আমিন কমপ্লেক্স এর সামনে স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরমউত্তম এর নির্দেশক্রমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মোঃ কাউসার আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পূর্বে গত ১ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরে আগমন উপলক্ষে জনসভায় যোগদান করার লক্ষ্যে টামটা উত্তর ইউপি বলশীদ গ্রামের মিহির আলম সড়ক দুর্ঘটনা নিহত হয়। তার রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান। তার বক্তব্য বলেন- জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি না চালিয়ে পরিবারের কথা ভেবে ধীরে সুস্থ গাড়ি চালান, কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও জাতীয় মহাসড়কে গাড়ি চালানো অবস্থায় কোন চালক মোবাইল ফোন ব্যবহার করা যাবে না। নির্ধারিত স্থানে ট্রাফিক আইন মেনে চলুন। গাড়ি চালককে অতিরিক্ত গতিতে কোনো গাড়িকে ওভারটেক করবেন না। মনে রাখবেন একটি দুর্ঘটানা পুরো পরিবারের কান্না। একজন চালকের কারণে একটি দুর্ঘটনা হলে তিনটি পরিবার ক্ষতিগ্রস্ত শিকার হয়। অচেনা কোনো যাত্রীদের ভাড়া ও খাবার থেকে বিরত থাকতে হবে। চালকদের নেশা থেকে বিরত থাকতে হবে। যাত্রীদেরকে গন্তব্য স্থানে পৌঁছার গুরুত্বের চেয়ে নিজেকে সর্তক হয়ে গাড়ি চালানোর গুরুত্ব অনেক বেশি।

এছাড়াও তিনি আরো বলেন, মাদককে শাহরাস্তি উপজেলার জিরো টলারেন্স হিসেবে ঘোষণা করা হয়েছে। মাদক মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ কামরুজ্জামান মিন্টু।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শ্রমিক ইউনিয়ন-১২২০ এর সভাপতি মোঃ বাবুল মিজি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পৌর কাউন্সিলর ও ১নং প্যানেল মেয়র মোঃ বাহার উদ্দিন বাহার। কাউন্সিলর মোঃ মকবুল হোসেন।

এই সময়ে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাইক্রোবাস চালক সমিতি সভাপতি মোঃ এরশাদ হোসেন রাজু, সাধারন সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, মোঃ জসিম উদ্দিন, মাকসুদুল আলম, মোঃ হাসান সহ উপজেলার মাইক্রোবাস মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে মন্তব্য করুন
778 জন পড়েছেন
http://picasion.com/