মাহী চৌধুরী কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মনোনীত

0
38

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :

আশফাক হোসেন চৌধুরী। ডাক নাম মাহী চৌধুরী। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক পদে মনোনীত করেছেন। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন, মাহী চৌধুরী মেধাবী, তরুণ, প্রতিভাবান, পরিশ্রমী, বিনয়ী, কর্মঠ ছাত্র নেতা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

তিনি একটি স্বনামধন্য রাজনৈতিক পরিবারের সন্তান, দাদা মুক্তিযোদ্ধের সংগঠক, জাতীয় নেতা প্রভাবশালী মন্ত্রী ও অভিজ্ঞ পার্লামেন্টরিয়ান। তার পিতা যুব সমাজের অহংকার, তারন্যের প্রতীক, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ। তার দাদী ও মা মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার মহিলাদের অভিভাবক। মোট কথা একটি সম্ভাবনাময় উজ্জল নক্ষত্র আশফাক চৌধুরী মাহী। তার অর্ভিভাব মতলব ইয়ং ক্লাবের মাধ্যমে।

আপন মহিমায় উদ্ভাসিত মাহী চৌধুরী মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠতা সভাপতি। যুব ও ছাত্র সমাজ কে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও নেশা থেকে দূরে রাখার প্রত্যয় নিয়ে মতলব ইয়ং ক্লাবের যাত্রা শুরু করেন। তিনি মতলব ইয়াং ক্লাবের মাধ্যমে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার পৌরসভা ও প্রতিটি ইউনিয়নে মতলব ইয়ং ক্লাবের কমিটি গঠন করে যোগ্য নেতৃত্ব তৈরী করেছেন।

এ ছাড়াও উভয় উপজেলার পৌরসভা ও ইউনিয়ন গুলোতে ছাত্রলীগকে সু-সংগঠিত করার জন্য দিনরাত পরিশ্রম করেছেন। শুধু তাই নয়, বিভিন্ন স্কুল, কলেজ লেখাপড়ার মনোন্নয়নে ছাত্রদের নিয়ে কাজ করেছেন। সে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলায় অগ্রসর হওয়ার জন্য মতলব ইয়ংক্লাবের মাধ্যমে খেলা সামগ্রী বিতরণ করেছেন। যা এ যাবত কালে দৃষ্টান্ত হয়ে থাকবে। তা ছাড়া তার নেতৃত্বে অ্যান্তঃ উপজেলা পর্যায়ে মতলব উত্তর উপজেলা দল ফুটবল অসামান্য অবদান রাখায় তাকে মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থায় সিনিয়র সহ-সভাপতি পদে মনোনীত করেছেন।

তিনি একজন সংগীত প্রিয় ব্যক্তি। সাংস্কৃতিকে ও তার অবদান রয়েছেন। তিনি ছাত্রলীগকে উৎসাহিত করার জন্য ছেংগারচর উচ্চ বিদ্যালয় মাঠে প.প স¤্রাজ্ঞী মমতাজ বেগম এমপি সহ ক্লোজ আপ ওয়ান তারকাদের এনে সংগীত পরিবেশন করেছিলেন। শুধু তাই নয়, মতলব ডিগ্রী কলেজ মাঠে তার প্রচেষ্ঠায় এসেছিলেন নগর বাউল খ্যাত বিশিষ্ট ব্যান্ড তারকা জেমস এসে মাঠ মাতিয়ে ছিলেন।

তিনি ইতিমধ্যে একটি স্বনামধণ্য বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে খুব শিগরিই ক্যারিয়ার গঠন ও পড়াশোনার লন্ডনে যাচ্ছেন। উল্লেখ যে, মেধাবী পরিশ্রমী, বিনয়ী, সদ্যহাস্যজ্জল মাহী চৌধুরী বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মনোনীত হওয়ায় মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা ছাত্রলীগে প্রাণ সঞ্চারিত হয়েছে। তিনি মেধার লালন, বিকাশ, পরিচর্যা এবং তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন।

বাংলাদেশের উন্নয়নের নেত্রী, মাদার অব দা হিউমিনিটি, দেশরত্ম, জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ সকল বাস্তবায়ন এবং আমার দাদা চাঁদপুর-২ আসনের স্বপ্নাদ্রষ্টা ও রূপকার, উন্নয়ন বান্ধব মন্ত্রী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমার পিতা, যুব ও তারণ্যের প্রতীক সাজেদুল হোসেন চৌধুরী দীপুর বলিষ্ঠ নেতৃত্বের সহযোগি হিসেবে আমার দাদী পারভীন চৌধুরী আমার মা সূবর্না চৌধুরী বীনা এবং আমি সহ আমাদের পুরো পরিবার মানুষের সেবা ও কল্যাণের জন্য এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, কোনো লোভের মোহে নয়, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার আপামর জন সাধারনের ভালবাসার ঋণ শোধ করার জন্য আমাদের পরিবার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সুখে দুঃখে কাজ করে যাবো।

মাহী চৌধুরী ছাত্রলীগের সহ-সম্পাদক
নির্বাচিত হওয়ায় অভিনন্দন

আশফাক চৌধুরী মাহী বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জ্ঞাপন করেন মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য মিনহাজ উদ্দিন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ। মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য আল আমিন ফরাজী, সিনিয়র যুগ্ম আহবায়ক হোসাইন মোহাম্মদ কচি। ছেংগারচর পৌরসভা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমদ, সাধারন সম্পাদক আল ইমরান। জহিরাবাদ ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি সিপন মল্লিক, সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন পাপ্পু, ষাটনল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ দোলেন, সাধারন সম্পাদক রাসেল, দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এস এম সেলিম রেজা, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম রনি, গজরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম জয়, সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মানিক মোল্লা, সাধারন সম্পাদক মেহেদী হাসান কাজল, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারন সম্পাদক তরিকুল ইসলাম, সাদুল্ল্যাহ পুর ইউনিয়ন ছাত্রলীগের ওয়াসিম নিলয়, সাধারন সম্পাদক শিপু, বাগানবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আরিফুল ইসলাম, সাধারন সম্পাদক সাইফুল খান, মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ সাব্বির হোসেন, সাধারন সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, এখলাছপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ নাছির ঢালী, সাধারন সম্পাদক মোঃ হৃদয়, ফরাজী কান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ রুবেল বাবু, সাধারন সম্পাদক মোঃ নাছিম রানা, সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাজহারুল ইসলাম, সাধারন সম্পাদক তাজুল ইসলাম, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ ফরহাদ, সাধারন সম্পাদক তামজিদ হোসেন রিয়াদ প্রমুখ। আশফাক চৌধুরী মাহী বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক হওয়া মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সকল নেতাকর্মীর মাঝে আনন্দ বিরাজ মান।

ফেসবুকে মন্তব্য করুন
369 জন পড়েছেন