চাঁদপুরে ২২০জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

0
9

চাঁদপুর সংবাদদাতা ॥ চাঁদপুর সদর উপজেলার ১৪ ইউনিয়নের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সদরের আয়োজনে সরকারের পক্ষ থেকে ২২০জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলা মিয়নায়তনে কৃষকদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, সদর উপজেলা কৃষি অফিসার দিল আতিয়া পারভীন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ এর মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা মাসুদা নুর খান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি শাহিদা বেগম।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সরকারি উপকারভোগী ২২০ কৃষকদের মধ্যে ১৯৬জনকে উফসী ও ২৪ জন কৃষককে নেরিকা আবাদের জন্য প্রণোদনা প্রদান করা হয়। এসব কৃষকরা উফসীর জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমপিও ও সেচ বাবদ নগদ ৫শ’ টাকা পেয়েছেন। আর নেরিকা আবাদের জন্য ১০ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, সেচ বাবদ ও আগাছা নাশক বাবদ ১হাজার টাকা প্রদান করা হয়। একই অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি বিসিকের ক্ষুদ ও কুটির শিল্প ফাউন্ডেনশন এর উদ্যোগে ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ঋনের চেক বিতরণ করেন।

ফেসবুকে মন্তব্য করুন
198 জন পড়েছেন