ফরিদগঞ্জ প্রেসক্লাবের দু’দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণর সমাপ্ত

0
32

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :
ফরিদগঞ্জ প্রেসক্লাব আয়োজিত দুই দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। গতকাল শুক্রবার পাঁচ পর্বে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণের মধ্য দিয়ে কর্মশালা শেষ হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-০৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ফরিদগঞ্জে আয়োজিত সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা নতুন ইতিহাস সৃষ্টি করেছে। এ প্রশিক্ষণের মাধ্যমে সংবাদ কর্মীদের লেখনির ধার বৃদ্ধি পাবে। ফরিদগঞ্জ প্রেসক্লাবে আমি শ্রেষ্ঠত্বের সম্ভাবনা দেখতে পাই। সাংবাদিকদের সাথে আমার সম্পৃক্ততা দীর্ঘ দিনের। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সদস্যরা পরিচ্ছন্ন মনের, উন্নত চরিত্রের; তাই আমি প্রেসক্লাবের কর্মসূচীতে আসতে স্বাচ্ছন্দবোধ করি। ফরিদগঞ্জ উপজেলা যেরূপ শিক্ষা সংস্কৃতিসহ সকল কিছুতেই সমৃদ্ধ তেমনি সাংবাদিকদের সংগঠন ফরিদগঞ্জ প্রেসক্লাবও একটি সমৃদ্ধশালী সংগঠন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশকে একটি উন্নত দেশের সারিতে নিয়ে যেতে নিরলস কাজ করছে। ফরিদগঞ্জসহ দেশের প্রতিটি এলাকাতে আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। আশা করছি এই উন্নয়ন যাত্রায় আপনারাসহ সকল স্তরের সাংবাদিকদের সহযোগিতা অব্যাহত থাকবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, “সাংবাদিকরা সমাজিক অসঙ্গতিগুলো তুলে ধরেন। তাদের লেখনীর মাধ্যমে সামাজিক অসঙ্গতি দূর হয়। সংবাদপত্র আমাদের তথ্যের উৎস হিসেবেও ভূমিকা রাখে। আমরা পুলিশ এবং সাংবাদিক একে অপরের পরিপূরক হিসেবে কাজ করে যাচ্ছি। চাইলেই যে কারো দ্বারা সাংবাদিকতা সম্ভব নয়। প্রশিক্ষণকে কাজে লাগিয়ে আপনারা দেশের সর্বাঙ্গীন উন্নয়নে কাজ করবেন। আমরা আমাদের পক্ষ থেকে সর্বাত্মক প্রয়োজনীয় সহযোগীতা করবো।”

প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম, প্রশিক্ষক সাংবাদিক এ.এন.এম গোলাম কিবরিয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সরদার এম আনিছুর রহমান, সাংবাদিক সুজন মেহেদী, যমুনা টিভির সিনিয়র রির্পোটার শাহাদাত হোসেন চ্যানেল ২৪ এর সৌদি আরব প্রতিনিধি সাঈদ আহমেদ ভূঁইয়া, দুই দিনের এ প্রশিক্ষণে মোট ৩৮জন সংবাদকর্মী অংশ গ্রহণ করেন। পরে প্রধান ও বিশেষ অতিথি প্রশিক্ষানার্থীদের হাতে সনদ তুলে দেন ।

ফেসবুকে মন্তব্য করুন
232 জন পড়েছেন