ফরিদগঞ্জে ব্যক্তি মালিকানা জমির উপর দিয়ে সরকারি রাস্তা নির্মাণের চেষ্টা

0
33

ফরিদগঞ্জ প্রতিনিধি : উপজেলার পাইকপাড়া (দঃ) ইউনিয়নের কবি রুপসা গ্রামের মিজি বাড়ী’র (বেচার বাড়ী) ব্যক্তিগত সম্পত্তির উপর দিয়ে জোর পূর্বক সরকারী প্রকল্পের রাস্তা নির্মানের চেষ্টার অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্ত ভোগীরা প্রথমে ইউনিয়ন পরিষদে ও পরে ফরিদগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

অভিযোগকারী পেয়ারা বেগম জানায়, কবি রুপসা মৌজায় ১৭৩, ১৭৪, ১৫৬ ও ১৭৯ নং দাগের মধ্যে আমাদের বসত ভিটা। আমাদের পাশ^বর্তী ভুঁইয়া বাড়ীর লোকজন প্রভাব খাটিয়ে জোর পূর্বক আমাদের নিজস্ব সম্পত্তির উপর দিয়ে সরকারী প্রকল্পের রাস্তা নির্মানের চেষ্টা চালাচ্ছে। আমাদের বাড়ির অংশিদারের প্রায় ৬ শতক জমি বাগানসহ নষ্ট হচ্ছে। আমরা জমির ক্ষতিপূরণ চাওয়ায় আমাদেরকে প্রকল্পের সভাপতি ইউপি সদস্য মোঃ মনির হোসেন বিভিন্ন ভাবে হুমকী ধমকী দিচ্ছে। এমনকি জন সম্মুখে লাঞ্চিত করার চেষ্টা করছে।

এ বিষয়ে আরেক ভুক্তভোগী হুমায়ুন কবির জানায়, পৈত্রিক সম্পত্তির উপর দিয়ে প্রতিবেশি হিসাবে তাদেরকে হাঁটার জন্য রাস্তা দিয়েছি। কিন্তু এখন তারা প্রভাব খাটিয়ে আমাদের বসত ভিটা ও বাগান বাড়ি নষ্ট করে জোর পূর্বক রাস্তা নির্মানে ব্যবহার করতে চাচ্ছে।

এ ব্যাপারে প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য মো: মনির হোসেন জানান, আমরা ওই এলাকার লোকজনের সুবিধার্থে রাস্তা নির্মান করতে চাচ্ছি। দীর্ঘদিন এ রাস্তা দিয়ে লোকজন চলাচল করে আসছে। মহিলাদের লাঞ্চিত ও হুমকী দমকির ব্যাপারে জানতে চাইলে তিনি স্বীকার করে বলেন, যা বলেছি রাস্তার স্বার্থেই বলেছি।

এ বিষয়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা আওরঙ্গ জেব জানান, উপজেলা পরিষদের ওই রাস্তা উন্নয়নে ৯ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়। অভিযোগকারীরা ইউএনও এর নিকট আসলে তিনি আমাকে বিষয়টি দেখতে বললে আমি সরেজমিনে গিয়ে দেখে আসি।

এ বিষয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক মোঃ মাসুদ আলম জানান, উভয় পক্ষকে ডেকে বলেছি বিষয়টি সমাধানের জন্য। উভয় পক্ষ সমঝোতায় না আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকে মন্তব্য করুন
245 জন পড়েছেন