দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার পদে বিএম হান্নানের পদোন্নতি

0
3

স্টাফ রিপোর্টার :
দেশের জনপ্রিয় জাতীয় পত্রিকা দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার পদে বি এম হান্নানকে পদোন্নতি দেয়া হয়েছে। দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন এর পক্ষে গত ৩০ মে ২০১৮ পরিচালক (বাণিজ্য ও প্রশাসন) মো. আব্দুল কাদের স্বাক্ষরিত (পরি:(বাণি:ও প্রশা:) দৈ-ইন/অ-চি/২৫২/১৮) পত্রে তাকে এ পদোন্নতি পত্র দেয়া হয়। ২০০৩ সালের জুলাই থেকে বি এম হান্নান দৈনিক ইনকিলাবের জেলা সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

২০১১ সালে দৈনিক ইনকিলাবের ২৫ বছর পূর্তি উপলক্ষে বি এম হান্নানকে দেশসেরা সাংবাদিক হিসেবে পুরস্কৃত করেন। এ উপলক্ষে প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁও-এ জমকালো অনুষ্ঠানে তাকে সপরিবারে সম্মাননা প্রদান করা হয়।

সাংবাদিক ও নাট্যজন বি এম হান্নান ১৯৭৩ সালে চাঁদপুর সদর উপজেলার দাসাদী গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম আবদুর রহমান বেপারী। মাতা ফয়েজুন্নেছা। চাঁদপুর সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রথম ব্যাচের ছাত্র হিসেবে সুনামের সাথে স্নাতকত্তোর ডিগ্রি অর্জন করেন। Journalisam এ বহু সেমিনার সিম্মুজিয়াম ও কর্মশালায় অংশগ্রহণ করেন। পেশাগত ও ব্যক্তিগত কারনে ভারত, পাকিস্তান, মিশর, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সৌদি আরব ভ্রমণ করেন।

স্কুল জীবন থেকেই সাহিত্য, সাংস্কৃতিক চর্চায় ছিল তার প্রবল আগ্রহ। কিছু সময় কাব্য চর্চার পর নাট্য আন্দোলনে জড়িয়ে পড়েন। অভিনয়ের পাশাপাশি নাট্য নির্দেশক হিসেবেও সফলতার স্বাক্ষর রাখেন। দু’ যুগের পেশাগত জীবনে তৃণমুলের মানুষকে নিয়ে তিনি নিবিড়ভাবে কাজ করেছেন।

দৈনিক চাঁদপুর কণ্ঠে প্রধান প্রতিবেদক ও প্রধান আলোকচিত্রী হিসেবে দীর্ঘ ৭ বছর এবং দৈনিক ইল্শেপাড়ের  (প্রতিষ্ঠাকালীন থেকে) ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে ১১ বছর দায়িত্ব পালন করেন।

পত্রিকা সম্পাদনার পাশাপাশি বিভিন্ন বিষয়ে লেখালেখি করেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি সবার আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

ফেসবুকে মন্তব্য করুন
16 জন পড়েছেন