নখ বলে দিবে আপনার রোগের খবর!

0
59

১৪ জুন, ২০১৮ ০০:০৬:১৬

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

আপনার নখ এর ধরণ দেখেই আপনি আপনার স্বাস্থ্য সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। নখে বিভিন্ন পরিবর্তন লিভার, কলিজা ও হার্টের বিভিন্ন রোগের কারণে দেখা দিতে পারে। তবে এটাও মনে রাখতে হবে যে কখনো কখনো কোন ভয়ংকর রোগ ছাড়াও শুধু মাত্র যত্নের অভাবে নখে পরিবর্তন আসতে পারে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

১। বিবর্ণ বা মলিন নখ:

বিবর্ণ নখ , এই রোগ গুলোর কারণে হতে পারে। যেমন- অ্যানিমিয়া, যকৃতের রোগ, অপুষ্টি।

২। সাদা নখ:

যদি আপনার নখ একদম সাদা হয়ে যায় এবং নখের প্রান্ত গুলো ভেতরের সাদা অংশের চেয়ে আরও বেশি সাদা থাকে তাহলে তা সাধারণত লিভার এর সমস্যার কারণে হয়ে থাকে । যেমন- হেপাটাইটিস। জন্ডিস, লিভারের সমস্যা থেকেই হয়।

৩। হলুদ নখ:

হলুদ নখ হওয়ার অন্যতম একটি কারণ হলো ফাঙ্গাল ইনফেকশন। ইনফেকশন যত বেশি হবে ততই আপনার হলুদ নখ মোটা হতে থাকবে। কোন কোন সময় থায়রয়েড সমস্যা, ফুসফুসে সমস্যা, ডায়াবেটিক অথবা সোরিয়াসিস এর কারণে হলুদ নখ হয়ে থাকে।

৪। নখে নীলচে ভাব:

আপনার নখে যদি নীলচে ভাব আসে তাহলে বুঝতে হবে যে আপনার শরীর পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পাচ্ছেনা। এটা ইঙ্গিত করে ফুসফুস ইনফেকশন এর দিকে যেমন- নিউমোনিয়া। হার্টের সমস্যা থাকলেও নীলচে ভাব আসতে পারে নখে।

৫। রিপলড নখ:

আপনার নখে যদি ছোট ছোট ঢেউ এর মত দাগ দেখা যায় আর নখের নিচের ত্বকে যদি লালচে বা বাদামী ভাব আসে, তাহলে বুঝতে হবে যে এটা প্রাথমিক স্টেজ এর সোরিয়াসিস অথবা ইনফ্লামেটরি আরথ্রিটিস এর লক্ষণ।

৬। ভঙ্গুর নখ:

আপনার নখ যদি ভঙ্গুর হয়ে থাকে তাহলে সেটা অনেক সময় ইঙ্গিত করে থায়রয়েড রোগের এর দিকে। যদি ভেঙ্গে যাওয়ার পাশাপাশি নখ হলুদ হয়ে যেতে থাকে তাহলে বুঝতে হবে যে এটা ফাঙ্গাল ইনফেকশন।

৭। নখের মাঝখানে কালো দাগ:

নখের মাঝখানে কালো দাগ থাকলে দ্রুত চিকিৎসকের কাছে যাওয়া উচিত কারন অনেকসময় স্কিন ক্যান্সারের কারণে নখে এই পরিবর্তন আসতে পারে।

নখের রঙ ও ধরণে কোন সমস্যা দেখা দিলেই যে সেটা এই রোগ গুলোর লক্ষণ হবে সেটা বলা পুরোপুরি সঠিক নয়। তবে যেহেতু বিভিন্ন রোগের সময় নখে পরিবর্তন আসে তাই নখের রঙ আর ধরণ হঠাৎ বদলে গেলে ডাক্তারের শরণাপন্ন হওয়া ভাল।

 

হাকীম মুহাম্মদ মিজানুর রহমান (ডিইউএমএস)

ইবনে সিনা হেলথ কেয়ার

রামপুর বাজার, গাউছিয়া টাওয়ার (তৃতীয় তলা)

হাজীগঞ্জ, চাঁদপুর।

মুঠোফোন : +88 01742057854, +88 01762240650

+88 01777988889 (Imo-whatsApp) (সকাল ১০ টা থেকে বিকেল ১টা এবং দুপুর ৪টা থেকে রাত ৮টা, নামাজের সময় ব্যতীত)

ফেইসবুক পেজ : web.facebook.com/ibnsinahealthcare

সরাসরি যোগাযোগ করুন : IBN SINA HEALTH CARE, Hazigonj. Chandpur.

ই-মেইল : ibnsinahealthcare@gmail.com

শ্বেতী, যৌনরোগ, হার্পিস, পাইলস, ডায়াবেটিস,  অ্যালার্জি, লিকুরিয়া, ব্রেনস্ট্রোক, হার্ট ও শিরার ব্লকেজ, উচ্চ রক্তচাপ, হার্ট অ্যাটাক, চর্মরোগ, ক্যান্সার, আইবিএস, বাত বেদনা,  জন্ডিস, লিভার সমস্যাস্ত্রী রোগ, গাউট, পক্ষাঘাত, , স্বপ্নদোষ নিরাময়-সহ সর্বরোগের চিকিৎসা করা হয়।

 

সর্বশেষ আপডেট : বাংলাদেশ সময় : ১১:১৮ পূর্বাহ্ন,  ৩০ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার

আরও পড়ুন : 

নিয়মিত আপডেট পেতে আমাদের পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
709 জন পড়েছেন