মতলবে সরকারি রাস্তা দখলকারীকে চেয়ারম্যানের সহযোগিতায় উচ্ছেদ

মতলব প্রতিনিধি: সরকারি রাস্তা দখল করে টিনের বেড়া দেওয়ার খবর পেয়ে ছুটে আসেন স্থানীয় চেয়ারম্যান সৈয়দ মনজুর হোসেন রিপন মীর। পরে এলাকাবাসীর সহযোগিতায় ওই বেড়া উচ্ছেদ করা হয়। গতকাল ২ জুলাই মতলব দক্ষিণ উপজেলার নাগদা গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের নাগদা নিন্ম মাধ্যমিক সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মতলব-পেন্নাই সড়ক থেকে মিরামা গ্রামের মাটির রাস্তাটি সরকারি রেকর্ড ভুক্ত। ঘটনার দিন সকালে নাগদা তালুকদার বাড়ির মৃত আ: সাত্তার তালুকদারের ছেলে পল্লী চিকিৎসক সাইফুল ইসলাম স্বপন রাস্তায় জায়গা পাবে বলে দাবী করে সরকারি রাস্তা দখল করে বাঁশ ও টিন দিয়ে বেড়া দেয়। এতে ওই পথে কয়েক যুগধরে চলাচলকারী সাধারণ পথচারী ও গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠে। বিষয়টি স্থানীয় জনগণ ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি দ্রুত ঘটনাস্থলে এসে উপস্থিত হন এবং সকলের সাথে কথা বলে ওই বেড়া উচ্ছেদ করতে নির্দেশ দেন।

এ সময় ইউপি সদস্য সুরুজ্জামান, রেজ্জাক মিয়া, উপজেলা যুবলীগের সদস্য মিজান ঢালী, ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, বিএনপি নেতা জিলানী তালুকদার, মনির ঢালী, প্রবাসী মোতালেব তালুকদারসহ গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যার সৈয়দ মনজুর হোসেন রিপন মীর বলেন, এই রাস্তাটি দীর্ঘদিন ধরে এলাকাবাসী ব্যবহার করে আসছে এবং এটি সরকারি রেকর্ড ভুক্ত। যিনি জায়গা পান বলে দাবী করছেন তাকে একজন সরকারি সার্ভেয়ার দিয়ে পরিমাপ করতে বলা হয়েছে।

698 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়