মতলব উত্তরে বে-আইনীভাবে গাছ কর্তন

গোলাম নবী খোকন:

-চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর ঘনিয়ারপাড় সড়কের নদনা এবং দূর্গাপুর ইউনিয়ন পরিষদের মাঝামাঝি সড়কের উভয়পার্শে¦ সৃজনকৃত বড় আকারের ৬/৭টি বড় আকারের কড়ই গাছ কর্তন করছেন।

বনায়ন অফিস সহকারী হাবিবুর রহমান বলেন, নদনা গ্রামের জামালের স্ত্রী পার্শ্ববর্তী জাকিরের কাছে গাছগুলো বিক্রি করেছেন। তিনি তার দাবিকৃত গাছ ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেন।

এ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার খবর পেয়ে মতলব উত্তর উপজেলা বনায়ন কর্মকার্তার অফিসের দায়িত্বে নিয়োজিত মো: হাবিব মিয়া কে ঘটনাস্থলে পাঠান এবং কর্তনকৃত গাছের কিছু অংশ জব্দ করে উপজেলায় নিয়ে আসেন।

এ ব্যাপারে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, মতলব উত্তর উপজেলার সকল সড়কের সৃজনকৃত গাছ সরকারের। তাই সরকারের অনুমতি ছাড়া কর্তন করা যাবে না। যারা আইন অমান্য করে গাছ কর্তন করেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া করা হবে।

সম্প্রতি এ ছাড়াও কলসভাঙ্গা সড়কের প্রাইমারীস্কুলের পুর্ব দিকে এবং আনারপুর শ্রীরায়ের চর ঘালিম খা নামক স্থানে সড়কের সৃজনকৃত গাছ অসাধু ব্যবসায়ীর অবৈধ কর্তন করে। এমনি ভাবে পরিবেশ বান্ধব গাছ কর্তন করা হলে পরিবেশ বিপর্যয় ঘটবে বলে এলাকাবাসী মনে করেন।

502 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়