শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচন স্থগিত

0
38

আপডেট : ১৯ জুলাই ২০১৮ খ্রি.

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

http://picasion.com/

চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আদেশে নির্বাচন কমিশন এ উপজেলার উপ-নির্বাচন স্থগিত করেন।

গত ২৬ জুন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল আলম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচন ১০ দিনের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

আজ বৃহস্পতিবার সকালে হাইকোর্টের স্থগিতাদেশ পেয়েছেন চাঁদপুর জেলা রিটার্নিং অফিসার মো. নুরুল আলম।

হাইকোর্টের রিটের পাওয়ার বিষয়টি স্বীকার করে জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, আজ সকাল ১১.৪০ মিনিটে আমাকে মহামান্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের জারিকার হাতে হাতে মহামান্য হাইকোর্টের একটি আদেশ দিয়েগেছেন। যার রিট পিটিশন নং ৮২৭৮/২০১৮।

তিনি বলেন আমি মৌখিকভাবে সকলকে নির্বাচন স্থগিতাদেশ জানিয়েছি। নির্বাচন কমিশনেও একটি কপি প্রেরণ করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবের পক্ষ থেকে চিঠি পেলেই নির্বাচন স্থগিতের ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন টামটা দক্ষিণ ইউনিয়নের রাড়া গ্রামের মৃত মো. আবদুল হামিদের ছেলে মো. জাকির হোসেন।

তনি রিট পিটিশনে উল্লেখ্য, করেন শাহরাস্তি উপজেলার ২৫জন ভোটারের ঠিকানা সঠিকভাবে লিপিবদ্ধ না করেই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ওই ২৫জন ভোটারের নাম ঠিকানা সঠিকভাবে প্রদানের জন্য রিটকারী রিট করেন। রিটকারীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. আবদুর রাজ্জাক।

উল্লেখ্য, গত ১০ জুন শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচনে তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৫ জুলাই ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী স্বেচ্ছায় চেয়ারম্যান পদ থেকে অবসর গ্রহণ করলে এ উপজেলায় নির্বাচনে তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

ফেসবুকে মন্তব্য করুন
365 জন পড়েছেন
http://picasion.com/