মতলবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সভা

0
4

মতলব প্রতিনিধি: আগামী ১৪ জুলাই শনিবার দেশ ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। তারই প্রস্তুতি হিসেবে গতকাল ১০ জুলাই দুপুরে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে এক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা একেএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সিভিল সার্জন ডাঃ এম সাইদুজ্জামান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ মহিবুল্লা এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো.শাহিদুল ইসলাম, পৌর মেয়র আওলাদ হোসেন লিটন।

সভায় শিশুদের ভিটামিন ‘এ’ এর প্রয়োজনীয়তা সর্ম্পকে বক্তব্য রাখেন ডাঃ রাজীব কিশোর বণিক।

সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সহ সভাপতি দেওয়ান রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, সহকারী শিক্ষা অফিসার জুলফিকার আলী জনি, উপাদী উত্তর ইউপি চেয়ারম্যান শহিদ উল্ল্যাহ প্রধান, সাপ্তাহিক দিবাকন্ঠের সম্পাদক শ্যামল চন্দ্র দাস, মতলব দক্ষিণ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিনসহ জনপ্রতিনিধি,এনজিও প্রতিনিধি ও স্বাস্থ্যকর্মী।

সভায় আগামী ১৪ জুলাই জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে ব্যাপক প্রচার প্রচারনার মাধ্যমে শিশুর অবিভাবকদেরকে সচেতন করার লক্ষে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্বাস্থ্যকর্মী, এনজিও প্রতিনিধি, ও সাংবাদিকবৃন্দের আহবান জানানো হয়। সেই সাথে প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে যাতে এই বিষয়ে প্রচারণা চালায় তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

উল্লেখ্য, আগামী ১৪ জুলাই সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত মতলব দক্ষিণ উপজেলায় ৬-১১ মাস বয়সী ২ হাজার ৮শত ৫৩ জন শিশুকে একটি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ২৩হাজার ৮শত৪০ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য ১শত ৯৪টি কেন্দ্রে ৩শত ৮৮জন সেচ্ছাসেবক শিশুদের ভিটামিন এ খাওয়ানো জন্য প্রস্তুতি নিয়ে রয়েছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

ফেসবুকে মন্তব্য করুন
81 জন পড়েছেন