শিশু-কিশোরদের মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই : মনজুর আহমেদ

0
6

মতলব উত্তরে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে
মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই : মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ

একেএম গোলাম নবী খোকন: সারা দেশের ন্যায় মতলব উত্তরে বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত ১২ জুলাই বিকালে মোহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি। কিন্তু বিশেষ কাজ থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নি।

অনুষ্ঠানে প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার মাহফুজুর রহমানের উপস্থাপনায় মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ।

তিনি সকলের উদ্দেশ্য বলেন, খেলাধুলা সকল ভেদাভেদ দূর করে কিশোরদের মানসিক বিকাশে সহায়তা করে। তাই মানসিক বিকাশে খেলাধুলা বিকল্প নাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শৈশবে ও কৈশরে খেলাধুলার প্রতি ঝোঁক ছিল। পরবর্তী সময় খেলাধুলায় কিশোরদের অনুপ্রেরণা যুগিয়েছিলেন। আর তার সহযোদ্ধা হিসেবে সহায়তা করে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলতের নেছা মুজিব। বর্তমানে এই কার্যক্রম সারা দেশে শিশু কিশোরদেরকে জাগ্রত করেছেন সফল রাষ্ট্র নায়ক ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ খেলাধুলা মাদক থেকে দূরে রাখে। তিনি সকলকে খেলাধুলা করে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূইয়া, জেলা পরিষদের প্যানেল মেয়র ও মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন, ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুল, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক ও ওলী উল্লাহ। খেলার পরিচালনা করেন ছালাউদ্দিন। বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট খেলায় একলাশপুর স.প্রা.বি. ব্যাসদি মডেল স.প্রা.বি’কে ৫-০ গোলে হারায়। দ্বিতীয় রাউন্ডে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে ট্রাইব্রেকারে ষাটনল স.প্রা.বি বাহাদুর পুর স.প্রা. বি’কে ১-০ গোলে হারায়। অনুষ্ঠান শেষে বিজয়ী ও রানার্স আপদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথি বৃন্দ।

ফেসবুকে মন্তব্য করুন
26 জন পড়েছেন