ফরিদগঞ্জে আইফার উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

প্রকাশিত : ৪ আগস্ট ২০১৮ খ্রি. ০৯:০৯ পিএম

ফরিদগঞ্জে আইফার উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ
মোতাহার হোসেন এ অঞ্চলের বাতিঘর
……………. সফিউদ্দিন আহমেদ

সুন্দর ফরিদগঞ্জ বিনির্মাণে কাজ করে যাবো
………………. সিআইপি মোতাহার হোসেন

 

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আম্বিয়া-ইউনুস ফাউন্ডেশন এইচ.এস.সি ও আলিম ১ম বর্ষের শতাধীক গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেছে। একই সাথে কয়েক মাসে আগে ফরিদগঞ্জ সদর বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।
২ আগস্ট বৃহস্পতিবার আইফা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ট শিক্ষাবীদ ও শিক্ষাখাতে বিশেষ অবদান রাখায় জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত সফিকুর রহমান শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষানুরাগী আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সিআইপি মোতাহার হোসেন পাটোয়ারী।

মজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশন পাঠাগার’র সভাপতি আলহাজ¦ মকবুল আহমেদ বিএসসি।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, রাজনৈতিক ব্যক্তিত্ব হারুনুর রশীদ, চাঁদপুর জেলা এনজিও ফেডারেশনের সভাপতি রেজ্জাকুল হায়দার খোকন, প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমান, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আব্দুল আউয়াল, ছাত্রনেতা আব্দুল মতিন, ছাত্র-ছাত্রীদের মধ্যে ইয়াছিন দেওয়ান ও হালিমাতুন সাদিয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাইতুন নাজাত জামে মসজিদ’র খতিব মুফতী আনোয়ার হোছাইন (আমিনী)।

অনুষ্ঠানে প্রধান অতিথি সফিউদ্দিন আহমেদ বলেন, ‘মোতাহার হোসেন যে কাজ করে যাচ্ছেন তাতে তিনি শতাব্দির পর শতাব্দি বেঁচে থাকবেন তার কর্মের মাধ্যমে। তিনি এ অঞ্চলের জন্য বাতিঘর। তার জন্য আপনার দোয়া করবেন, যাতে তিনি আরো বেশি বেশি করে দান করতে পারে।’

সভাপতির বক্তব্যে মোতাহার হোসেন পাটোয়ারী বলেন, ‘আপনাদের সহযোগিতা আর ভালোবাসায় আমি অনুপ্রাণিত হয়ে এ কাজগুলো করে যাচ্ছি। আমি ফরিদগঞ্জের মানুষকে খুব ভালোবাসি। এ অঞ্চলের মানুষের জন্য তাদের কল্যাণে কিছু করতে পারলে ভালো লাগে। সাম্য ও সমতা ভিত্তিক এবং শিক্ষাবান্ধব সমাজ গড়তে আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সুন্দর ফরিদগঞ্জ বিনির্মাণে আমি কাজ করে যাবো।’

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্ত্তী, আইফার উপদেষ্টা শামসুল আলম সাঈদ, লোকমান আহম্মেদ, মো. ইউসুফ, মহসিন খান, আইফা কর্মকর্তা আলী আলম, নূরুল ইসলাম ফরহাদ, খাইরুল আজিজ সাগর, সাবেক চেয়ারম্যান নয়ন ও হুমায়ুন, ফরিদগঞ্জ কলেজের সাবেক ভিপি শাহ আলম মুকুল, রাজনৈতিক ব্যক্তিত্ব আমানত গাজী, মশিউর রহমান, ফারুক, মফু ছাত্রনেতা জাহাঙ্গীর আলম নান্টু, মেহেদী হাসান মঞ্জু ও কামরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শেষে কয়েক মাস আগে ফরিদগঞ্জ সদর বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইমাম হোসেন, ওয়ালিউল্লাহ তালুকদার, খোরশেদ আলম তপাদার, অহিদুর রহমান বেপারী, হাজী ইব্রাহিম খলিল, ইসমাইল হোসেন ও আলতাফ হোসেনের হাতে নগদ অর্থ তুলে দেন।

641 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়