blood groupinjg

ফরিদগঞ্জ প্রেসক্লাবের ব্লাডগ্রুপিং ও গণসচেতনতা তৈরির উদ্যোগ

ফরিদগঞ্জ ব্যুরো :
জাতীয় শোক দিবস উপলক্ষে রক্তদাতা সংস্থা ফরিদগঞ্জ অর্নিবান ও ইউনিটি ব্লাড ডোনেশান ফ্যামেলী এর সহযোগিতায় চাঁদপুরের ফরিদগঞ্জ প্রেসক্লাব ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।

বুধবার উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপি ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান বিষয়ে গণসচেতনতা তৈরির কার্যক্রম উদ্বোধন করেন আওয়ামীরীগের জাতীয় পরিষদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, যুবলীগের যুগ্মআহ্বায়ক মহিউদ্দিন ইরান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, অর্নিবান সংস্থার ফরিদ হোসেন প্রমুখ।

উদ্বোধনকালে সংসদ সদস্য বলেন, শোকের মাসে আমরা নানা আয়োজন করে থাকি। জাতির জনকের রক্তের ঋণ আমাদের পরিশোধ করতে হবে। প্রতিটি পেশার লোকজনই এই দায়িত্ব রয়েছে। সেই দিক থেকে ফরিদগঞ্জ প্রেসক্লাব যেই উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসণীয় । কারণ নিজেদের রুক্তের গ্রুপ কোনটি আমরা অনেকেই জানি না। তাছাড়া রক্তদান একটি মহৎ কাজ এই সর্ম্পকে আমাদের বৃহৎ জনগোষ্ঠীর বেশির ভাগ মানুষই জানে না। এই দিবসকে ঘিরে যেহেতু মানুষের মধ্যে একটি আলাদা চেতনা কাজ করে , তাই এই সময়ে এধরনের উদ্যোগ প্রশংসার দাবী রাখে। এসময় তিনি রক্তদাতা সংস্থা অর্নিবান ও ইউনিটি ব্লাড ডোনেশান ফ্যামেলী সকল সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এদিকে ভিন্ন ধর্মী এই আয়োজন সর্ম্পকে বলতে গিয়ে ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমান জানান, প্রতিনিয়তই ঘটনা দূর্ঘটনা ঘটে চলছে। এতে হঠাৎ করেই অসুস্থ ও আঘাত প্রাপ্ত বা প্রসুতি কিংবা শিশুদের জন্য রক্ত প্রয়োজন হয়ে পড়ে। তখনই কোথায় রক্ত পাওয়া যাবে স্বজনদের মধ্যে এক ধরনের আতংক বিরাজ করে। অথচ একজন সুস্থ মানুষ প্রতি তিনমাস পরপর রক্ত দান করতে পারে। তাই আমরা এই বিষয়টি মাথায় নিয়ে ব্লাড গ্রুপিংয়ের সাথে সাথে রক্তদান বিষয়ে গনসচেতনতা তৈরির উদ্যোগ হিসেবে এই আয়োজন। এটি আমাদের ধারাবাহিক প্রচেষ্টার অংশ।

662 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply