matlab ghor

মতলব উত্তরে আদালতের নির্দেশে অবৈধ বসতঘর উচ্ছেদ

প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮ খ্রি.

সফিক ইসলাম রানা :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আদালতের নির্দেশে অবৈধ বসত ঘর উচ্ছেদ করা হয়। সোমবার (১৩ আগষ্ট) সকালে উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ।

এ সময় সাথে ছিলেন মতলব উত্তর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন (১), মতলব উত্তর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন (২) সহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যগণ।

এছাড়াও ফতেপুর পশ্চিম ভূমি সহকারী কর্মকর্তা ইমাম হোসেন ও চাঁদপুর কোটের নাজির উপস্থিত ছিলেন।

সরজমিনে গিয়ে দেখা গেছে, বিবাদী আঃ শুক্কুর আলীর অবৈধভাবে ২টি পাকা দালান নির্মাণ ও ০১টি পাকের ঘর তৈরি করেন। এছাড়া ও বিভিন্ন প্রজাতির গাছপালা রোপণ করেন। এগুলো সবই উচ্ছেদ করে বাদী আলী আশ্বাদ খানকে জায়গা বুঝিয়ে দেওয়া হয়।

জানা গেছে, ফতেপুর পশ্চিম ইউনিয়নের ফৈলাকান্দি গ্রামের মরহুম নসুর আলীর ছেলে আঃ শুক্কুর আলী দীর্ঘ দিন যাবত ২৭নং টরকী এওয়াজ মৌজায় ৬৮৫নং খতিয়ানে হাল দাগ ২২৮৬ বসবাস করে আসছেন। ৬ বছর যাবত মামলা মোকাদ্দমা করা পর আদালতের নির্দেশে ওই দাগে ০৯ শতাংশ জায়গার রায় পান। মরহুম আলী আকবরের ছেলে আলী আহম্মদ। ফলে আদালতের নির্দেশে অবৈধ বসত ভিটা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

মামলার বাদী আলী আশ্বাদ খান জানান, ২০০৭ সালে চাঁদপুরে নি¤œ আদালতে অবৈধ দখলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা মামলা দায়ের করা হয়। । এরপর ২০১৩ সালে বিবাদীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান মামলা দায়ের করা হয়। পরবর্তীতে ২০১৫ সালে চাঁদপুরের জর্জ কোট আঃ শুক্কুর আলীর বিরুদ্ধে ০৩ বার নোটিশ প্রদান করেন। ফলে দীর্ঘ ০৬ বছর পর অবৈধ উচ্ছেদের বিরুদ্ধে আদালত রায় দেয়। রায়ের পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

739 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply