মতলব উত্তরে বাল্য বিবাহ প্রতিরোধের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত

মতলব উত্তর প্রতিনিধি :

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) অর্থয়ানে মতলব উত্তর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের বাস্তবায়নে মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে দিন ব্যাপী বাল্য বিবাহ প্রতিরোধের লক্ষ্যে সামাজিক সচেতনা মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।

০৬ থেকে ০৮ আগষ্ট মতলব উত্তর উপজেলার ৯০ জন ইমাম, কাজী, শিক্ষকদের নিয়ে দিন ব্যাপী কর্মশালার আয়োজন করা হয়। প্রতিদিন ৩০ জন করে অংশ গ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন ও প্রশিক্ষন দেন মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জামান, উপজেলা যুব উপস্থিত ছিলেন উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ হোসেন, জাইকার প্রতিনিধি দীপন চাকমা প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি, এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সকলকে সচেতন হতে হবে। তিনি বলেন, নৈতিকতার যদি উন্নতি না হয় তা হলে বাল্য বিবাহ রোধ করা সম্ভব নয়। এ জন্য কাজী, ইমাম, শিক্ষক জন প্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার আরো বলেন, কোনো ব্যক্তি বাল্য বিবাহ সম্পাদন বা পরিচালনা করিলে উহা হইবে একটি অপরাধ। তজ্জন্ন্য তিনি অনধিক দুই বছর ও অনুন্য ছয় মাস কারদন্ড বা অনধিক প াশ হাজার টাকা অর্থ দন্ড বা উভয় দন্ডে দন্ডিয়মান হবেন এবং অর্থ দন্ড অনাদায়ে অনধিক তিন মাস কারাদন্ডে দন্ডনীয় হবেন।

570 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়