crops flower

মৃত্যুকুসুম

প্রকাশিত: ০৮:২০ এএম, ২১ আগস্ট ২০১৮

Night King Sex Update
নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

ফুলটির নাম ‘মৃত্যুকুসুম’। কোনো রহস্য উপন্যাসের ফুল নয়, এ ফুল রয়েছে পৃথিবীতেই। ডাক নাম ‘কর্পস ফ্লাওয়ার’। ফুলটি ১৫ বছরে একবার ফোটে। যা দেখতে ভিড় করেন হাজার হাজার মানুষ।

জানা যায়, সম্প্রতি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার হান্টিংটন লাইব্রেরির বাগানে ফুটেছে এ ফুল। হান্টিংটন লাইব্রেরিতে মৃত্যুকুসুম দেখতে আসাদের মতে, এ ফুল দেখা সারা জীবন মনে রাখার মতো একটি ঘটনা।

এ ফুলের বৈজ্ঞানিক নাম ‘অ্যামরফোফ্যালাস টাইটানাম’। বিশেষ কারণে একে ‘স্টিংক’ বলা হয়। কারণ ফুলটি ফোটার পরে যে গন্ধ ছড়ায়, তা পচা মাংস বা মৃতদেহের গন্ধের মতো।

গবেষকরা জানান, এ ফুল ফুটতে সময় নেয় ১৫ বছর। কিন্তু এর ফুটে ওঠার প্রকৃত সময় মাত্র ২৪ ঘণ্টা। ২০১৪ সালের ২৩ অাগস্ট মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বশেষ ফুলটি ফুটেছিল সান ম্যারিনোয়।

একসময়ে এ ফুল ফুটতো জাভা ও সুমাত্রার কিছু কিছু অঞ্চলে। পরে উদ্ভিদবিদ্যা চর্চাকারীরা তা বিভিন্ন দেশে নিয়ে যান। মার্কিন মুলুকে এ ফুল পৌঁছেছিল বোট্যানি-চর্চার হাত ধরেই।

830 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply