বসতবাড়ির বর্জ্যে ফরিদগঞ্জে মাদ্রাসার পাঠদান ব্যাহত

0
23

বসত বাড়ির বর্জ্যে ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া তা’লিমুল কোরআন নূরাণী ও ইবতেদায়ী মাদ্রাসার পাঠদান ব্যাহত

ফরিদগঞ্জ প্রতিনিধি :
উপজেলার গৃদকালিন্দিয়া মৌলভী আইয়ুব আলী খান শিক্ষা কমপ্লেক্সে স্কুল, কলেজ ও মাদ্রাসা নিয়ে শিক্ষা কমপ্লেক্স গঠিত। বসত বাড়ির বর্জে গৃদকালিন্দিয়া তা’লিমুল কোরআন নূরাণী ও ইবতেদায়ী মাদ্রাসার পাঠ দান ব্যহত ও আট শতক জমি বেদখল করে রেখেছে একটি মহল।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

পাশাপাশি ঐ দখলীয় জায়গার আধা পাকা টিন শেড ঘরের ময়লা আবর্জনার কারনে পাঠদান ব্যহত হচ্ছে। দ্বীনি প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হয় ১৯৯৬ সালে। বর্তমানে দেড় শতাধিক শিক্ষার্থী প্রতিদিন শিক্ষা গ্রহন করছে। মাদ্রাসাটির জমির পরিমাণ সাড়ে দশ শতক হলেও একটি টিনের কাঁচা ঘর নিয়ে আড়াই শতক জমি দখলে রয়েছে।

বাকি আট শতক জমি বেদখল হয়ে রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠাতা সভাপতি শাহজাহান খাঁন। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুস ছাত্তার জানান একটু বৃষ্টি হলেই পার্শ্ববর্তী বাড়ীর সেফটি ট্যাংকের ময়লা আবর্জনা মাদ্রাসার ভিতর দিয়ে প্রবাহিত হয়। যাহার কারনে মাদ্রাসা প্রতিষ্ঠানে নিয়মিত পাঠদান ও শ্রেণী কক্ষের শিক্ষার্থীদের পরিবেশগত দিক দিয়ে দৈনন্দিন স্বাস্থ্য ঝুঁকির মধ্যে কাটাতে হয়।

মাদ্রাসার সাধারণ সম্পাদক আবুল খায়ের পাটোয়ারী বলেন মাদ্রাসার জমি উদ্ধার করতে চাইলে উল্টো হুমকি দেয় এবং হয়রানীর শিকার হতে হয়। এই ব্যাপারে মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি শাহজাহান খাঁন বাদী হয়ে চাঁদপুরের বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে একটি অভিযোগ দায়ের করেছে বর্তমানে অভিযোগটি চলমান রয়েছে।

মাদ্রাসার অভিভাবক সদস্য হাজী নিজাম উদ্দিন খাঁন বলেন মাদ্রাসাটির উন্নয়নে এলাকা বাসীর সৎইচ্ছা থাকলেও একটি চক্র মাদ্রাসাটির উন্নয়নে বাঁধা হয়ে দাড়িয়েছে। আমরা চাই বিজ্ঞ আদালত এ বিষয়টি আমলে নিয়ে সুষ্ঠ সমাধানের ব্যবস্থা করবে।

ফেসবুকে মন্তব্য করুন
226 জন পড়েছেন