শাহরাস্তিতে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ

0
36

মো. জামাল হোসেন :
শাহরাস্তিতে শহীদ হালিম-লিয়াকত স্মৃতিবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ০৪ আগস্ট শুক্রবার দুপুরে শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা থ্রি-স্টার কমিউনিটি সেন্টারে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ কর্তৃক শাহরাস্তি উত্তর শাখার ব্যবস্থাপনায় ১৯০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

উক্ত হালিম-লিয়াকত স্মৃতি সংসদ শাহরাস্তি উত্তর শাখার পরিচালক নকিব মোঃ বাদরুদ্দোজা সভাপতিত্বে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক আলহাজ্ব ইঞ্জিঞ্জিনিয়ার মোঃ মকবুল হোসেন পাটোয়ারী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ ছাদেকুর রহমান খাঁন। প্রধান অতিথির বক্তবে বলেন, তিনজন ব্যক্তি পারেন একটি শিক্ষিত জাতি উপহার দিতে, মা-বাবা ও শিক্ষক। শিক্ষা জাতির মেরুদন্ড, সুশিক্ষার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ বয়ে আনে। অনুষ্ঠানে প্রধান বক্তা বক্তবে বলেন, শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীদের প্রতিভা বিকাশ করে। তিনি আরও বলেন, শহীদ হালিম-লিয়াকত বেসরকারি বৃত্তি পরিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই করা হয়। শহীদ হালিম-লিয়াকত স্মৃতির উপ-পরিচালক মোঃ কামরুল হাসানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন- শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ শাহরাস্তি উপজেলার প্রধান উপদেষ্টা অধ্যক্ষ মাওঃ রফিকুল ইসলাম এম.এ, ডাঃ জালাল উদ্দিন ক্বাছেমী, মাওঃ আবুল হাসনাত, মোঃ জুলহাস, মেহের উত্তর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মোঃ মনির হোসেন, মোঃ হোসেন মীর, মাওঃ মোঃ নোমান হোসেন, মোঃ আঃ আল-আমিন সাকি, মুহাম্মদ বাদরুদ্দোজা, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ চাঁদপুর জেলার সমন্বয়ক মোঃ হেলাল উদ্দিন , তার আলোচনায় একটি বিষয় পরিস্কার হয় যে, যারা আজ শহীদ হালিম-লিয়াকত স্মৃতিবৃত্তি পরীক্ষায় অংশ গ্রহনের মাধ্যমে মেধা তালিকায় আসছে তারা সত্যিকার মেধাবী, তারাই একদিন বিসিএস ক্যাডার হয়ে দেশ ও জাতির জন্য কাজ করবে। শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ পরিষদের সদস্য মোঃ কামরুল হাসান, মোঃ গাজী শরিফুল ইসলাম, মোঃ ইমাম হোসেন, মোঃ ইব্রাহীম খলিল, মোঃ নেছার উদ্দিন, মোঃ সিদ্দিকুর রহমান, ফয়সাল আহমেদ, মোঃ আসাদুজ্জামান দিপু, মোঃ শাখওয়াত হোসেন, মোঃ রুবেল হোসেন, মোঃ কবির হোসেন, মোঃ হাসান, মোঃ আফতাব উদ্দিন, এম এ মতিন, মোঃ ফারুক হোসেন প্রমুখ। অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে সনদ, ক্যস্ট, বৃত্তি ও বৃক্ষ তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি বৃন্দ।

ফেসবুকে মন্তব্য করুন
359 জন পড়েছেন