চাঁদপুরে ৯ আগস্ট থেকে স্মার্টকার্ড বিতরণ শুরু

0
6

আপডেট : ৭ আগস্ট ২০১৮ খ্রি. মঙ্গলবার , ১২:৪১ পিএম

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

চাঁদপুর সদর উপজেলার স্মার্টকার্ড বিতরণের লক্ষ্যে চাঁদপুর পৌর এলাকার স্মার্টকার্ড বিতরণের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। চাঁদপুর জেলা সার্ভার স্টেশন অফিস সূত্রে জানা যায়, আগামী ৮ আগস্ট চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উদ্বোধন করা হবে চাঁদপুর সদর উপজেলার স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম। পরদিন ৯ আগস্ট থেকে মাঠ পর্যায়ে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম আরম্ভ হবে।

শুরুতেই চাঁদপুর পৌরবাসীর স্মার্টকার্ড বিতরণ করা হবে। সেই হিসেবে ৯ আগস্ট পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ১নং ওয়ার্ডের সকল পুরুষ ভোটার এবং ১০ আগস্ট সকল নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১১ আগস্ট পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে পৌর ২নং ওয়ার্ডের সকল পুরুষ ভোটার এবং ১২ আগস্ট সকল নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১৩ আগস্ট চাঁদপুর নুরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ৩নং ওয়ার্ডের সকল পুরুষ ভোটার এবং ১৪ আগস্ট সকল নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১৬ আগস্ট ৩নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাঁদপুর পৌর ৪নং ওয়ার্ডের সকল পুরুষ ও নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১৮ আগস্ট রঘুনাথপুর হাজী এ করিম খান উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ৫নং ওয়ার্ডের সকল পুরুষ ও নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ২৭ আগস্ট ৬নং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পৌর পাঠাগারে চাঁদপুর পৌর ৬নং ওয়ার্ডের সকল পুরুষ ও নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ২৯ আগস্ট আক্কাছ আলী রেলওয়ে একাডেমীতে চাঁদপুর পৌর ৭নং ওয়ার্ডের সকল নারী ভোটার ও ৩০ আগস্ট সকল পুরুষ ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

১ সেপ্টেম্বর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাঁদপুর পৌর ৮নং ওয়ার্ডের সকল নারী ভোটার ও ৩ সেপ্টেম্বর সকল পুরুষ ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ৫ সেপ্টেম্বর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ৯নং ওয়ার্ডের সকল নারী ভোটার ও ৬ সেপ্টেম্বর সকল পুরুষ ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে। ৯ সেপ্টেম্বর ডিএন উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ১০নং ওয়ার্ডের সকল নারী ভোটার ও ১০ সেপ্টেম্বর সকল পুরুষ ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১২ সেপ্টেম্বর দক্ষিণ গুণরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাঁদপুর পৌর ১১নং ওয়ার্ডের সকল পুরুষ ও নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১৫ সেপ্টেম্বর গুনরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাঁদপুর পৌর ১২নং ওয়ার্ডের সকল নারী ভোটার ও ১৬ সেপ্টেম্বর সকল পুরুষ ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ১৮ সেপ্টেম্বর চাঁদপুর সরকারি কারিগরি উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ১৩নং ওয়ার্ডের সকল নারী ভোটার ও ১৯ সেপ্টেম্বর সকল পুরুষ ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে। ২৩ সেপ্টেম্বর বাবুরহাট স্কুল এন্ড কলেজে চাঁদপুর পৌর ১৪নং ওয়ার্ডের সকল পুরুষ ভোটার ও ২৪ সেপ্টেম্বর সকল নারী ভোটারের স্মার্টকার্ড বিতরণ করা হবে। ২৫ সেপ্টেম্বর ষোলঘর উচ্চ বিদ্যালয়ে চাঁদপুর পৌর ১৫নং ওয়ার্ডের সকল পুরুষ ভোটার ও ২৬ সেপ্টেম্বর সকল নারী ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

যারা নির্ধারিত সময়ে স্মার্টকার্ড নিতে পারবেন না তাদের জন্য চাঁদপুর পৌর পাঠাগারে ২৭ সেপ্টেম্বর ১-৫নং ওয়ার্ডের বাদ পড়া সকল পুরুষ ও নারী ভোটার, ২৯ সেপ্টেম্বর ৬-১০নং ওয়ার্ডের বাদ পড়া সকল পুরুষ ও নারী ভোটার এবং ৩০ সেপ্টেম্বর ১১-১৫ নং ওয়ার্ডের বাদ পড়া সকল পুরুষ ও নারী ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

উল্লেখ্য, স্মার্ট কার্ড নেয়ার সময় ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বিতরণকৃত প্লাস্টিক লেমিনেটিং এনআইডি কার্ড সাথে নিয়ে আসতে হবে। ২০১২ সালের পরে যারা ভোটার তালিকায় নিবন্ধিত হয়েছেন, কিন্তু প্লাস্টিক লেমিনেটিং এনআইডি কার্ড পাননি তাদের নিবন্ধনের মূল সস্নিপ সাথে নিয়ে বিতরণ কেন্দ্রে যেতে হবে। মূল নিবন্ধন সস্নিপ হারিয়ে গেলে উপজেলা নির্বাচন অফিস হতে জাতীয় পরিচয়পত্র নম্বর সংগ্রহপূর্বক বিতরণ কেন্দ্রে আসতে হবে। যে সকল ভোটার প্লাস্টিক লেমিনেটিং জাতীয় পরিচয়পত্র হারিয়ে ফেলেছেন, তাদেরকে জাতীয় পরিচয়পত্র নম্বর ও সোনালী ব্যাংকের কর্পোরেট শাখায় ট্রেজারী চালানের মাধ্যমে ১-০৬০১-০০০১-১৮৪৭ কোডে ৩শ’ টাকা ও ১-১১৩৩-০০৪০-০৩১১ কোডে ৪৫ টাকা জমা দিয়ে চালানের মূল কপি সাথে নিয়ে আসতে হবে। ভোটারগণ নিজে সশরীরে উপস্থিত হয়ে ১০ আঙ্গুলের ছাপ এবং চোখের আইরিশের স্ক্যান দিয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করতে হবে। একজন ভোটারের স্মার্ট জাতীয় পরিচয়পত্র কোনোভাবেই অন্য কেউ গ্রহণ করতে পারবেন না।

ফেসবুকে মন্তব্য করুন
20 জন পড়েছেন