চাঁদপুর জেলা সিএনজিচালিত অটোরিক্সা মালিক সমিতির মাসিক আলোচনা সভা

0
38

চাঁদপুর জেলা সিএনজিচালিত অটোরিক্সা মালিক সমিতির মাসিক আলোচনা সভা
সাবধানে চালালে গাড়ি নিরাপদে ফিরবে বাড়ি
………………….. সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

মোঃ জামাল হোসেন :
চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতি, রেজিঃ চট্ট-১৮৭৮ এর মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শাহরাস্তি গেইট (দোয়াভাঙ্গা) হাজী তালুকদার সুপার মার্কেটে সমিতির প্রধান কার্যালয়ে এ সভা হয়।

জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ হাবিবুল ইসলাম সুমনের সঞ্চালনায় আলোচনা সভায় কিছু জরুরী সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার সকল সদস্য, মালিক ও চালক শ্রমিকদের উদ্দেশ্য করে বলেন- একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, সড়কে সাবধানে চালালে গাড়ি, নিরাপদে ফিরবে বাড়ি। গত ১৪ জুন মাসিক সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক ৪ শত সদস্য পদ বিভিন্ন কারণে বাতিল করা হয়। নতুন সদস্য ভর্তির ক্ষেত্রে ডি-ফরম মাধ্যমে আবেদন করতে হবে এবং গঠনতন্ত্রের ৭নং অনুচ্ছেদের (ক) অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে গাড়ি আস্তে চালাতে হবে। যারা এখনও লাইসেন্স করেনি তারা বিআরটি এর সাথে যোগাযোগ করে লাইসেন্স গ্রহণ করুন। মালিকগণ অপ্রাপ্ত বয়স্ক কোন চালকে গাড়ি দিবে না। দিবা-রাত্রি মালিকগণ নিজ দায়িত্বে গাড়ি সংরক্ষণ করবেন। ১৯৯৫ সাল হতে বেবী টেক্সী টেম্পু সার্ভিস চলাচল করে আসছে, বিভিন্ন সময় গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে ওয়ারুক, ওয়ারুক ষ্টেশন ও হাজীগঞ্জ এক রকম ভাড়া রয়েছে। বর্তমান অবস্থা বিবেচনা করে হাজীগঞ্জ-ওয়ারুক ও ওয়ারুক ষ্টেশন ১৫/- টাকা ভাড়া নির্ধারণ করা হল। উক্ত সভায় তাহা গৃহীত হয়। কোন সিএনজি গাড়িতে কোন প্রকার বাধ্যযন্ত্র থাকিতে পারিবে না। চালকগণ ঝুঁকি নিয়ে অভারটেক করবেন না, বেপরোয়া গতিতে গাড়ি চালাবেন না। নির্দিষ্ট পার্কিং ব্যতিত গাড়ি পার্কিং করিবেন না। মাদক ও ইভটিজিং থেকে বিরত থাকুন। গাড়ি চালানো অবস্থায় মোবাইল ব্যবহার কিংবা কানে হেড দ্বারা কথা বলা নিষেধ। প্রতিটি মোড়ে গাড়ি গতি নিয়ন্ত্রণ করুন। ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখবেন। গাড়ি রাস্তায় বের করার পূর্বে চেক করে নিবেন। নির্ধারিত সাইডে গাড়ি চালান, ট্রাফিক আইন মেনে চলুন। দক্ষ ও দায়িত্বশীলতার সাথে গাড়ি পরিচালনা করুন এবং নতুন কোন সিএনজি রাস্তায় নামাবেন না। কার্যকারি কমিটির নতুন একজন সম্মানিত সদস্য নিয়োগ করা হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন মালিক সমিতির উপদেষ্টা মোঃ দ্বীন ইসলাম মেম্বার, কার্যকরি সভাপতি লিটন মোল্লা, সহ-সভাপতি এ.কে.এম নজরুল ইসলাম, মোঃ মঞ্জুর আলম, যুগ্ম-সম্পাদক কায়কোবাদ আজাদ, সম্মানিত সদস্য মোঃ শহিদুল ইসলাম মজুমদার, মালিক সমিতির কোষাধ্যক্ষ আকবর হোসেন মৃধা, সাংগঠনিক সম্পাদক মোঃ ওয়াসিম, প্রচার সম্পাদক মোঃ শাহ আলম, দপ্তর সম্পাদক মোঃ হারুন মজুমদার, অফিস সহকারি রাশেদুল আলমসহ মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে মন্তব্য করুন
461 জন পড়েছেন