চাঁদপুরের শাহরাস্তিতে বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ী নিহত : অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার

0
10

মোঃ কামরুজ্জামান সেন্টু, বিশেষ প্রতিনিধি :
চাঁদপুরের শাহরাস্তিতে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয় এক মাদক ব্যবসায়ী (৩০) নিহত হয়েছে। আহত হয়েছে পুলিশের ৩ সদস্য। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি পাইপগান, ৬ রাউন্ড কার্তুজ ও ৮৩ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছেন।

বৃহস্পতিবার (৯ আগষ্ট) রাত আনুমানিক দেড়টার দিকে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার সীমান্তবর্তী ছিখুটিয়া এলাকার গন্ধর্ব্যপুর ব্রীজের দক্ষিণ পূর্ব পাশে এই ঘটনা ঘটে। নিহত মাদক ব্যবসায়ির নাম ও পরিচয় এখনো জানতে পারেনি পুলিশ।

ঘটনার সময় আহত পুলিশ সদস্যরা হচ্ছেন: শাহরাস্তি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুক, পুলিশ সদস্য আবুল বাসার ও আনোয়ার হোসেন।

শাহরাস্তি থানা পুলিশ সূত্র জানায়, রাত ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে একদল মাদক ব্যবসায়ি মাদক নিয়ে শাহরাস্তি থেকে পাশ্ববর্তী হাজীগঞ্জ উপজেলায় প্রবেশ করছে। ওই সংবাদের ভিত্তিতে তাৎক্ষনিক উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ শহিদুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) মোঃ মিজানুর রহমান, মোঃ নাসির উদ্দিন, মোঃ কামাল হোসেন, কুতুব উদ্দিন লিয়ন খান, আবুল কালাম আজাদ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ রাসেল মিয়া, ওমর ফারুক, মোঃ ইউনুছ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়িরা এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। ১৫ মিনিট গোলাগুলির একপর্যায়ে মাদক ব্যবসায়িরা পিছু হটে এবং রাতের আঁধারে পালিয়া যায়। গোলাগুলির আওয়াজে স্থানিয়রা বেরিয়ে আসলে আশপাশ তল্লাশি করে অজ্ঞাত নামা মাদক ব্যবসায়িকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডাঃ মুশফিক বিন বাকের পরীক্ষা নিরীক্ষা করে রাত ৩টা ১৫মিনিটে তাকে মৃত ঘোষনা করেন।

ওই সময় ঘটনাস্থল থেকে পুলিশ একটি লোহার তৈরি সচল পাইপগান, ৬ রাউন্ড কার্তুজ ও ৮৩ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান চাঁদপুর রিপোর্টকে জানান, নিহত মাদক ব্যবসায়ির পরিচয় এখনো জানা যায়নি। পরিচয় জানার জন্য বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে। তার মরদেহ সুরৎহাল শেষে ময়না তদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত পুলিশ সদস্যরা চিকিৎসা নিয়েছেন। এই ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা, আক্রমণ, বল প্রয়োগ করে গুরুত্বর আঘাত প্রদান, অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ির মৃত্যু ও তার কাছ থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা জাতীয় মাদকদ্রব্য উদ্ধারের বিষয়ে পৃথক মামলার প্রস্তুতি চলছে।

ফেসবুকে মন্তব্য করুন
30 জন পড়েছেন