‘শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দায়িত্ব হলো জাতিরজনকের আদর্শ শিক্ষার্থীদের কাছে তুলে ধরা’

0
8

 

উপজেলা কিন্ডারগার্টেন কর্তৃপক্ষের সাথে মতবিনিময়কালে
শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দায়িত্ব হলো জাতিরজনকের আদর্শ শিক্ষার্থীদের কাছে তুলে ধরা
………… আবু সাহেদ সরকার

ফরিদগঞ্জ ব্যুরো :
ফরিদগঞ্জ উপজেলার সকল কিন্ডারগার্টেন প্রধান বা মালিক পক্ষের সাথে মতবিনিময় করেছেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদের সভা কক্ষে জাতীয় শোক দিবস ও কিন্ডারগার্টেনগুলো বর্তমান ও ভবিষ্যত নিয়ে আয়োজিত সভায় ইউএনও এএইচএম মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার।

এসময় তিনি বলেন, শুধু শোক র‌্যালী করেই অনেকেই তাদের দায় সারেন। এগুলো বন্ধ করতে হবে। শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধু জীবনী নিয়ে আলোক পাত না করলে আজের প্রজন্ম কিভাবে বঙ্গবন্ধুর সর্ম্পকে ধারনা নিবে।

তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দায়িত্ব হলো জাতির জনকের আদর্শ শিক্ষার্থীদের কাছে তুলে ধরা। তিনি কিভাবে খোকা থেকে বঙ্গবন্ধু হলেন। কিভাবে এদেশকে স্বাধীন করেছেন। কেন তাকে দুই জন ছাড়া স্বপরিবারের মেরে ফেলা হয়েছে।
তিনি বলেন, আমরা দেখি জাতীয় শোক দিবসের দিন শুধু মাত্র সরকারি প্রতিষ্ঠান গুলো আর সদর কেন্দ্রিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিবসটি পালন করে। কিন্তু অন্যস্থানে তা দেখা যায় না।

এছাড়া এছাড়া তিনি কিন্ডারগার্টেন গুলোর সমস্যা দুরিকরণে ঐক্যবদ্ধ ভুমিকার ওপর জোর দিয়ে বলেন, একাধিক নয় একটি কিন্ডারগার্টেন গুলো পরিচালনায় একটি সংগঠন থাকলে সকলের জন্য মঙ্গল। শিশুদের পড়ালেখার প্রতি নজর দিতে প্রতিষ্ঠানগুলোকে আরো বেগবান হতে হবে।

এসময় তিনি সকলকে এক কাতারে আসার আহ্বান জানান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, উপজেলা শিক্ষা অফিসার মনির উজ্জামান , ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, কিন্ডারগার্টেন গুলোর পক্ষে মুকবুল আহমেদ ও রেজাউল কলিম মাসুদ। সভায় ৫৩টি প্রতিষ্ঠানের প্রধানরা অংশ নেন।

প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮ খ্রি. শুক্রবার ১১:২৯ পিএম

ফেসবুকে মন্তব্য করুন
30 জন পড়েছেন