কুমিল্লার গৌরীপুর রংধনু হসপিটাল সিলগালা

0
22

জাহাঙ্গীর আলম ইমরুল।। ২৯ আগস্ট ১৮

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুরে রংধনু নামক একটি হসপিটালকে সিলগালা করেছে প্রশাসন।

গত ২৭ আগস্ট সোমবার রংধনু হসপিটালে নুরজাহান বেগম (২২) নামে এক সিজারিয়ান প্রসূতির মৃত্যু হয়। এঘটনার পরপরই পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বুধবার দুপুরে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুব আলম রংধনু হসপিটাল সিলগালা করেন।

এসময় দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জালাল হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাহিনূর আলম সুমন ও পুলিশ প্রশাসন উপস্থিত ছিলেন।

গত ২৭ আগস্ট সোমবার দাউদকান্দি উপজেলার গৌরীপুর “রংধনু হসপিটালে” চিকিৎসা অবহেলায় প্রসূতি নুরজাহান বেগমের (২২) মৃত্যু হয় বলে অভিযোগ উঠে। নুরজাহান কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের বাঘাইরামপুর গ্রামের মোঃ ডালিম মিয়ার স্ত্রী।

নিহতের স্বামী মোঃ ডালিম জানান, গত ২৪ আগস্ট শুক্রবার বিকাল ৫ টায় গৌরীপুর “রংধনু হসপিটালে” প্রসূতি নুরজাহানের সিজার করা হয়। সেখানে এক পুত্র সন্তান জন্ম দেন তিনি। ২৫ আগস্ট শনিবার সকালে রোগীর অসুস্থ হয়ে পড়লে পরবর্তিতে ওইদিন বিকেলেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ২৬ অাগস্ট রবিবার রাত ২ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নুরজাহানের দ্বিতীয় বার পেটে অপারেশন করা হয়। পরবতির্তে রোগীর অবস্থা আরো অবনতি হলে তাকে ঢাকা পান্থ্যপাথ ইউনিহেলথ্ স্পেশালাইজড হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। ২৭ আগস্ট সোমবার রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নুরজাহানের মৃত্যু হয়।

সোমবার রোগীর স্বজনরা নুরজাহানের লাশ নিয়ে রংধনু হসপিটালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

নিহতের ভাই মোস্তাক বেপারী জানান, অতিরিক্ত রক্ত ক্ষরনের কারনেই নুরজাহানের মৃত্যু হয়েছে বলে বিশেষজ্ঞ চিকিৎসার জানিয়েছেন।

রংধনু হসপিটাল কর্তৃপক্ষ ও ডাক্তারের অবহেলার কারনে রোগীর মৃত্যু হয়েছে।

আপডেট : বাংলাদেশ সময় ২৯ আগস্ট ২০১৮ বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

 

ফেসবুকে মন্তব্য করুন
212 জন পড়েছেন