সাংবাদিক নদীর হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

0
21

বেসরকারি টেলিভিশন আনন্দ টিভির পাবনা প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল জাগ্রত বাংলার সম্পাদক ও প্রকাশক সুবর্ণা নদী হত্যার ঘটনায় ফুঁসে উঠেছে সর্বস্তরের মানুষ। হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার এবং ফাঁসির দাবি জানিয়েছেন নিহতের স্বজনসহ সংবাদকর্মীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

নদী হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের বিচারের দাবিতে বুধবার দুপুরে পাবনা শহরে মানববন্ধনসহ সমাবেশ করেন সংবাদকর্মীসহ সর্বস্তরের মানুষ। এ সময় ৪৮ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়। এ সময়ের মধ্যে হত্যাকারীদের গ্রেফতারে ব্যর্থ হলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতৃবৃন্দ।

পাবনা প্রেস ক্লাবের সামনে শহরের আব্দুল হামিদ সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে পাবনা প্রেস ক্লাব, সংবাদপত্র পরিষদ, টেলিভিশন সাংবাদিক সমিতি নেতৃবৃন্দসহ পাবনায় কর্মরত সর্বস্তরের গণমাধ্যম কর্মীরা অংশ নেন। এছাড়া সাংস্কৃতিক কর্মী, মানবাধিকার সংগঠন, নারী নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্ক, নদীর স্বজনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

এ সময় বক্তব্য দেন পাবনা প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সাংবাদিক এবিএম ফজলুর রহমান, সৈকত আফরোজ আসাদ প্রমুখ।

এদিকে হত্যার ১৮ ঘণ্টা অতিবাহিত হলেও পুলিশ চাঞ্চ্যকর এই হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি। পুলিশ বলছে, কোনো নিউজের কারণে নয়, ব্যক্তিগত বিরোধের কারণেই তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে তারা মনে করছেন। পুলিশ সন্দেহভাজনদের নজরে রেখেছে। দ্রুত সময়েই হত্যার মূল রহস্য উদঘাটন করা যাবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, পুলিশ সন্দেহভাজনদের নজরে রেখেছে। শুধু একটি বিষয় নয়, কয়েকটি ইস্যু নিয়ে পুলিশ মঙ্গলবার রাত থেকেই মাঠে কাজ করছে।

প্রসঙ্গত, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সুবর্ণা আক্তার নদী শহর থেকে কাজ শেষে রাধানগর মহল্লায় আদর্শ গার্লস হাইস্কুল সংলগ্ন বাসার সামনে পৌঁছামাত্র ওঁৎপেতে থাকা দুর্বৃত্তরা তাকে এলোপাতারি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত সুবর্ণা আক্তার নদী পাবনা জেলার আটঘরিয়া উপজেলার একদন্ত গ্রামের মৃত আয়ুব আলীর মেয়ে। তার জান্নাত নামে সাত বছরের একটি মেয়ে রয়েছে।

আপডেট : বাংলাদেশ সময় ২৯ আগস্ট ২০১৮ বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
497 জন পড়েছেন