Ahmad mahmud

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আলী আহমাদ মাহমুদ

চাঁদপুর রিপোর্ট প্রতিবেদক :
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকায় মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলহাজ্ব আলী আহমাদ মাহমুদ।

Night King Sex Update
নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

সোমবার সন্ধ্যায় স্থানীয় একটি রেস্টুরেন্টে হাজীগঞ্জ উপজেলায় কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় তিনি অভিপ্রায় ব্যক্ত করেন। ইতিমধ্যে তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে কথা বলেছেন বলে জানান আলহাজ¦ আলী আহমাদ মাহমুদ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলহাজ্ব আলী আহমাদ মাহমুদ বলেন, আমরা নবীনরা সেবা করতে চাই। জনগণের পাশে থাকতে চাই। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি যে ভিশন দিয়েছেন। সেই ভিশন ধাপে ধাপে বাস্তবায়নের মাধ্যমে আমরা এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, স্বচ্ছতা, জবাবদীহিতা ও সুশাসনের নিশ্চিতকরণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের বাংলাদেশ উপহার দিয়েছেন। উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণে এবং ভিশন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা প্রয়োজন। প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে জনগণকে সাথে নিয়ে এলাকার উন্নয়নে কাজ করতে চাই বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আলহাজ্ব আলী আহমাদ মাহমুদ-এর কর্মময় ও রাজনৈতিক জীবন এর সংক্ষিপ্ত বিবরণ
আলহাজ্ব আহমাদ মাহমুদ, পিতাঃ মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান, মাতা-ইকুতুনেড়বছা, গ্রামঃ আড়ুলী (মুন্সিবাড়ী), ডাকঘরঃ বড়কুল, উপজেলাঃ হাজীগঞ্জ, চাঁদপুর, এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম। ছোটবেলা থেকেই তিনি মেধাবী ছাত্র হিসাবে স্বীকৃতি লাভ করেন। ১ম বিভাগ এ কৃতিত্বের সাথে এসএসসি পাসের পর এইচএসসি তে ও ১ম বিভাগে কৃতিত্বের স্বাক্ষর রাখেন।

পরবর্তীতে আহমাদ মাহমুদ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেনীতে বি.এস.এস (অনার্স) ডিগ্রী অর্জনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ১ম শ্রেনীতে এম.এ ডিগ্রী লাভ করেন। উচ্চতর ডিগ্রী লাভের প্রত্যাশায় ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মাইগ্রেশন করে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি হয়ে এম. এ (ডাবল) ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে পুনরায় রাজশাহী বিশ^বিদ্যালয় হতে মাইগ্রেশনের ভিত্তিতে ঢাকা বিশ^বিদ্যালয় হতে এম.ফিল. ডিগ্রী অর্জন করেন। তারপরেও জ্ঞান পিপাসু জনাব আলী আহ্মদ মাহ্মুদ উচ্চতর ডিগ্রীর প্রতি প্রবল আগ্রহের কারণে জাতীয় বিশ^বিদ্যালয় থেকে সরকার ও রাজনীতি বিষয়ে এম.এস.এস. ডিগ্রী অর্জন করেন।

চাকুরী জীবন : আহমাদ মাহমুদ শিক্ষকতার মধ্য দিয়ে চাকুরী জীবন “অধ্যাপক” হিসেবে সিটি কম্বাইন্ড কলেজ, ঢাকায় কর্মজীবন শুরু করেন।  পরবর্তীতে সেকশন অফিসার এবং সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) জাতীয় বিশ্ববিদ্যালয়ে কর্মজীবনের প্রতিভার স্বাক্ষর রাখেন।  অতপর উচ্চতর স্কেলে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ‘সিনিয়র মনিটরিং অফিসার’ ও উর্ধ¦তন সমাজ বিজ্ঞানী, হিসেবে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার মন্ত্রনালয়ে কাজ করেন।  ৯ম সংসদ গঠিত হওয়ার পর সংসদীয় কমিটির মাননীয় সভাপতির (প্রতিমন্ত্রীর পদ মর্যাদা) একান্ত আগ্রহে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির “একান্ত সচিব” হিসেবে, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে যোগদান করেন।  পরবর্তীতে মাননীয় সভাপতির (প্রতিমন্ত্রীর পদ মর্যাদা) একান্ত আগ্রহে খাদ্য ও দুর্যোগ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটি বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় “একান্ত সচিব” হিসেবে দায়িত্ব পালন করেন।  ১০ম সংসদ প্রতিষ্ঠা হওয়ার পর মাননীয় সভাপতির (প্রতিমন্ত্রীর পদ মর্যাদা) একান্ত আগ্রহে ধর্ম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির “একান্ত সচিব” হিসেবে অত্যন্ত সফলতার সহিত দায়িত্ব পালন করেন।  পরবর্তীতে মাননীয় সভাপতির (প্রতিমন্ত্রীর পদ মর্যাদা) একান্ত আগ্রহে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির “একান্ত সচিব” হিসেবে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।  সর্বশেষ ব্যবস্থাপনা পরিচালক, এম.সি.এস.এল, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন থেকে চাকুরী হতে সেচ্ছায় অব্যাহতি নিয়েছেন।

অন্যান্য দায়িত্ব : সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা সত্ত্বে ও সরকার অনুমোদিত অন্যান্য যেসমস্ত দায়িত্ব পালন করছেন তার মধ্যে উল্লেখযোগ্য ঃ-  সম্মানী প্রধান নির্বাহী কর্মকর্তা, ফেভারিট মাল্টি বিজনেস কর্পোরেশন, গভ: রেজিস্ট্রার্ড।  প্রধান নির্বাহী সম্পাদক, ফেভারিট বাংলাদেশ, পাক্ষিক পত্রিকা, গভ: রেজিস্ট্রার্ড।  চেয়ারম্যান, পিজিয়ন মাল্টিমিডিয়া প্রডাকশন লিঃ, গভ: রেজিস্ট্রার্ড।  সম্মানী ব্যবস্থাপনা পরিচালক, আনাম ট্রেডার্স, আনাম গ্রুপ, গভ: রেজিস্ট্রার্ড।  সভাপতি, সৌহার্দ্য মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি, গভ: রেজিস্ট্রার্ড।  সাধারন সম্পাদক, গাছা দিশারী জনকল্যান সোসাইটি, গভ: রেজিস্ট্রার্ড।  প্রতিষ্ঠাতা সভাপতি, মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান মেমোরীয়াল ট্রাষ্ট।  সভাপতি, আড়–লী মুন্সিবাড়ী দারুস্সালাম জামে মসজিদ। তিনি বর্তমানে যথারিতি এ সমস্ত প্রতিষ্ঠানের উনড়বয়নে দেখাশুনা করছেন।

রাজনীতি :
আহমাদ মাহমুদ নওয়াব ফয়জুনেড়বসা ডিগ্রী কলেজ এ পড়ার সুবাদে বাংলাদেশ আওয়ামীলীগের অঙ্গসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি জড়িয়ে পড়েন। ১৯৮৫ তে বাংলাদেশ ছাত্রলীগ কলেজ শাখার সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেন। ৮৭-৮৮ সালে চট্রগ্রাম বিশ^বিদ্যালয়ে পড়া কালীন সময়ে অত্যন্ত সাহসিকতার সহিত আন্দোলন সংগ্রামে লিপ্ত থাকেন। ছাত্র শিবির ও ছাত্রদলের একচ্ছত্র প্রভাব প্রতিপত্তিত্বের বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের কর্মকান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে শাহজালাল হল শাখার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতির দায়ীত¦ পালন করেন। ৮৯ সালে বি.এস.এস (অনার্স) ডিগ্রী শেষে মাইগ্রেশন হয়ে ঢাকা বিশ^বিদ্যালয়ে মাষ্টার্সে ভর্তি হন। ৯০ সালের এরশাদ বিরোধী আন্দোলনে সμিয় ভূমিকা পালন করেন। ৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের কমিটিতে (লিজু + পঙ্কজ) সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। মাষ্টার্সের ছাত্র অবস্থায় এস.এম. হল (সলিমুল্লাহ মুসলিম হল) শাখার ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করেন। পরবর্তীতে ছাত্রলীগের সঠিক দায়িত্ব পালনের প্রেক্ষিতে ৯৩-৯৪ (ম+ই) কেন্দ্রীয় কমিটিতে কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদকের দায়ীত্ব পালন করেন। পরবর্তীতে চাকুরী কালীন সময়ে ও জাতীয় বিশ^বিদ্যালয় অফিশার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক এর দীর্ঘদিন দায়ীত্ব পালন করেন। তৎসময়ে “আমরা কেঁদে ও পাবনা তাঁরে” গবেষণাধর্মী সম্পাদনার সম্পাদকের দায়ীত্ব পালন করেন। সর্বশেষ বাংলাদেশ আওয়ামী স্বাধীনতালীগ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ছিলেন। অতপর বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় নেতৃবৃন্ধের অনুরোধে বাংলাদেশ আওয়ামীলীগ স্বাধীনতালীগ এর সভাপতির পদ ছেড়ে কেন্দ্রীয় আওয়ামীলীগ এর সাথে নিজেকে যুক্ত রেখেছেন।

ব্যক্তিগত জীবন :
আহমাদ মাহমুদ ব্যক্তিগত জীবনে একজন সফল মানুষ। তিনি স্ত্রী সহ ০২ মেয়ে ও ০১ পুত্র সন্তানের জনক। সন্তানেরা মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজে পড়াশুনা করছেন।

জনসেবার আগ্রহ :
আহমাদ মাহমুদ দীর্ঘ চাকুরী জীবনে থাকাকালীন সময়ে চাকুরীর পাশাপাশি মানব সেবায় নিজেকে বিলিয়ে দেন।

 

আপডেট : বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

578 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply