bri

‘দুর্বল নেতা ও নেতৃত্বের কারণে দল ক্ষমতায় থেকেও নেতাকর্মীরা হয়রানির শিকার হচ্ছে’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তৃণমূল কর্মী সমাবেশ
‘দুর্বল নেতা ও নেতৃত্বের কারণে দল ক্ষমতায় থেকেও নেতাকর্মীরা হয়রানির শিকার হচ্ছে’
—————- বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এম এইচ সালাহ উদ্দিন

মো. কামরুজ্জামান সেন্টু, বিশেষ প্রতিনিধি :
দুর্বল নেতা ও নেতৃত্বের কারনে দল ক্ষমতায় থেকেও নেতাকর্মীরা হয়রানির শিকার হচ্ছে। এতে নেতার সাথে কর্মীদের দুরত্ব সৃষ্টি হয়েছে। বর্তমানে নেতা নিজে কর্মীদের নয় পুলিশি নিরাপত্তায় বিভিন্ন স্থানে চলতে হয়। নেতার সাথে কর্মীদের দুরত্বের কারনে হাজিগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকায় পরিবর্তনের রব উঠেছে। সকলের সহযোগিতা, আস্থা, ভালবাসা ও দলের মনোনয়ন পেলে এ সকল মতানৈক্য দুর করা হবে। সোমবার বিকেলে চিতোষী পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত নিজ বাসভবনে তৃণমূলের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হাজিগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি দুদকের সাবেক মহা পরিচালক ও এনএসআই’র সাবেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) এম এইচ সালাহ উদ্দিন উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ১৯৬৭-৬৮ সাল থেকে দলের আদর্শকে বুকে লালন করে আসছি। দীর্ঘ সময় সরকারি চাকুরীতে কর্মরত ছিলাম। সরকারি চাকুরীজীবিদের কর্মরত অবস্থায় রাজনীতিতে সরাসরি প্রবেশের বিধি নিষেধ থাকায় অবসরে এসে দীর্ঘদিন রাজনৈতিক আদর্শ চর্চা ও বর্তমানে এসে সরাসরি দলের পক্ষে কাজ করছি। চাকুরীতে থাকাবস্থায় সবসময় মানুষের কথা চিন্তা করে এলাকায় সময় দিয়েছি। মানুষের দুঃখ-দুর্দশার কথা শুনেছি সাধ্যানুযায়ি লাঘবের চেষ্টা করেছি। আমি দলের মনোনয়ন পেলে এবং নির্বাচিত হলে নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে কোন ভেদাভেদ না রেখে সকলের সাথে আত্মার সম্পর্ক সৃষ্টি করবো। যাতে করে মানুষ মধ্যবর্তী, অশিক্ষিত ও দলে অনুপ্রবেশকারী কোন নেতাদের দ্বারা ক্ষতিগ্রস্থ না হয়। স্বচ্ছ রাজনীতি ও নেতার অভাবে দলে বিশৃংখলা তৈরী হয়। আমি কখনও সেটি হতে দেবো না। এছাড়া প্রায় শিক্ষা প্রতিষ্ঠানে অযোগ্য ও অশিক্ষিত লোকদের পরিচালনা পর্ষদে স্থান দেয়ায় শিক্ষার পরিবেশ বিঘিœত হচ্ছে। আপনাদের দোয়ায় আমি আপনাদের সেবা করার সুযোগ পেলে সেটিও হতে দেয়া হবে না। নির্বাচনী এলাকার সামগ্রিক উন্নয়নের নজরদারি এবং সাধারণ মানুষের নির্বিঘেœ চলাফেরা নিশ্চিত করতে সকল সময় আপনাদের পাশে থাকবো।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ বাবুল আকতারের সভাপতিত্বে ও চিতোষী পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওমর ফারুক মাস্টারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মোঃ আবদুল মমিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. সাহাব উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ দোলন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান শামীম, মুক্তিযোদ্ধা সেলিম তালুকদার, আওয়ামী লীগ নেতা মোঃ কবির হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম স্বপন সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 98 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন

Leave a Reply