ফরিদগঞ্জে নিরীহ পরিবারকে হয়রানির চেষ্টা অভিযোগ

0
38

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জের চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের মাছের ঝিলকে কেন্দ্র করে একটি নিরিহ পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে।

জানা গেছে সন্তোষপুর গ্রামের বেপারী বাড়ীর ইব্রাহিম বেপারী এক বছর পূর্বে একটি মাছের ঝিল ইজাড়া নেয় নাছির আহম্মদ গং- দের কাছ থেকে। রেনু পোনা উৎপাদনের জন্য। ঝিলের পার্শ্ববর্তী জায়গার মালিক মনু মিয়া ঐ ঝিলটি ইজাড়া নেওয়ার চেষ্টা করে। জায়গার মালিক নাছির বেপারী প্রকৃত মূল্য পেয়ে ইব্রাহিম বেপারীর কাছে ইজাড়া প্রদান করে। ইব্রাহিম বেপারী ইজাড়া নেওয়ার পর প্রায় পাঁচ লক্ষাধিক টাকার রেনু পোনা উৎপাদন করে। এটা সহ্য করতে পারিনি মনু মিয়া গংরা। রাতের আধারে ঝিলের ঘের কেঁটে দেয় এবং পরদিন সকালে ঐ ঘেরের মাছের খাদ্যের ও পাহাড়াদারের ঘরটি ভেংগে নিয়ে যায়। স্থানীয় লোকজন ও ইব্রাহিম বেপারীর ছেলে ইউসুফ বেপারী বাধা দিলে তাকে হত্যা করে লাশ নদীতে ফেলে দিবে। মনু মিয়া তার প্রতিবন্ধি মেয়েকে দিয়ে হয়রানি করবে বলে হুমকি প্রদান করে। হুমকি দিয়ে ক্ষান্ত হয়নি মনু মিয়া। আঠার জুলাই অর্থাৎ হুমকি দেওয়ার দশ দিন পর মনু মিয়া বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় তার প্রতিবন্ধি মেয়েকে ধর্ষনের চেষ্টার অভিযোগ করে। থানা পুলিশ ইব্রাহিম বেপারীর ছেলে ইউসুফকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। বর্তমানে ইউসুফ বেপারী মিথ্যা ও হয়রানিমূলক মামলা জেলা কারাগরে রয়েছে।

http://picasion.com/

এ ব্যাপারে ঝিলের মালিক নাছির আহম্মদ জানান আমরা ঝিলটি ইব্রাহিম বেপারীকে ইজাড়া দিয়েছি মনু মিয়া গং-রা ইজাড়া নেওয়ার চেষ্টা করেছিল আমরা তাদেরকে না দেওয়ায় তারা মিথ্যা মামলা দিয়ে ইব্রাহিম বেপারীর পরিবারকে হয়রানি করছে।

পার্শ্ববর্তী বাড়ীর আবুল কালাম জানান এ মামলাটি সম্পূর্ণ পরিকল্পিত, বানোয়াট হয়রানির করার উদ্দেশ্যে মামলাটি করা হয়েছে।

আমির হোসেন (৭০) জানান এই মনু মিয়ার পরিবারটি এলাকার মানুষের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। ইব্রাহিম বেপারী জানান আমরা পার্শ্ববর্তী বাড়ীর লোক হওয়া আমাকে মাছ চাষ করতে দিবে না মনু মিয়া গং-রা। এর উদ্দেশ্যে বার বার মিথ্যা মামলাগুলো করা হচ্ছে। আমার মাছের ঘেরে প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে জাল কেঁটে দিয়েছে এবং খাদ্য রাখার ঘর ভেংগে নিয়ে গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বাছির আহম্মদ বলেন ঘটনাটি ঘটার সাথে সাথে দুই পরিবারের মধ্যে আমরা সমঝোতা করে দিয়েছি। এর দশ দিন পর মনু মিয়া উদ্দেশ্য প্রনোদিত ভাবে হয়রানির উদ্দেশ্যে ইব্রাহিম বেপারীর পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক সাজু বড়ুয়া বলেন, অভিযোগের বিষয়টি বিজ্ঞ আদালতে চলমান রয়েছে।

আপডেট : বাংলাদেশ সময় ১৯ সেপ্টেম্বর ২০১৮  খ্রি.বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
514 জন পড়েছেন
http://picasion.com/