faridgonj school

ফরিদগঞ্জে স্কুল ছাত্রী অপহরণের চেষ্টা, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জ উপজেলার রামপুর এলাকায় বিদ্যালয় আসার পথে দশম শ্রেনীর এক ছাত্রীকে অপহরণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে ওই বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকরা বিদ্যালয় ও এর আশপাশে বিক্ষোভ করেছে। সোমবার এ ঘটনা ঘটে।

ওই ছাত্রীর সহপাঠী, শিক্ষক ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিদিনের ন্যায় স্কুল ছাত্রী সকাল নয়টায় বিদ্যালয়ে আসার পথে রামপুর এলাকার পাটওয়ারী বাড়ীর সামনে আসলে সুমন মোল্লা নামের এক বখাটে ও তার সহযোগীরা প্রকাশ্যে ওই ছাত্রীকে সিএনজিতে উঠিয়ে অপহরণ করার চেষ্টা করে। ওই সময় বিদ্যালয়ে উপস্থিত শিক্ষার্থীরা ও স্থানীয় লোকজন এগিয়ে আসলে, বখাটে সুমন ও তার সহযোগীরা পালিয়ে যায়। পরে এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দেয় ও বিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল বের করে এবং অভিযুক্ত বখাটে সুমনকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন বলেন, এ ঘটনার পর ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ও শিক্ষকদের নিয়ে জরুরি সভা করেন এবং উপজেলা প্রশাসনকে অবহিত করেন। অভিযুক্ত ওই বখাটের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধান শিক্ষক আরও বলেন, ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ওই বখাটে প্রায়ই নানাভাবে উত্ত্যক্ত করতো।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমান বলেন, এই বিষয়ে অভিযোগ পেয়েছি এবং বখাটের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে । ওই ছাত্রীকে সব ধরনের আইনি সহায়তা দেওয়া হবে।

আপডেট : বাংলাদেশ সময় ১০ সেপ্টেম্বর ২০১৮  খ্রি. সোমবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

 69 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন

Leave a Reply