monjur

মতলব উত্তরে ৪৭ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :

চাঁদপুরে মতলব উত্তরে ৪৭ তম জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির উদ্যোগে ৮ সেপ্টম্বের শনিবার (সকাল থেকে দুপুর পর্যন্ত) উপজেলার প্রস্তাবিত মায়া বীরবিক্রম স্টেডিয়ামে ও উপজেলা পরিষদ কমপ্লেক্স পুকুরে ফুটবল ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলার বিভিন্ন হাই স্কুল ও মাদ্রাসা ছাত্ররা সাঁতার প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে।

এছাড়া ফুটবল প্রতিযোগিতা ছেংগারচর, নাউরী, নিশ্চিন্তপুর এই তিনটি জোনে অনুষ্ঠিত হয়।

তিনটি জোনের চ্যাম্পিয়ান দল যথাক্রমে ছেংগারচর সরকারি উচ্চ বিদ্যালয়, নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয় ও হাজী ছিদ্দিকুর রহমান উচ্চ বিদ্যালয় ফুটবল দল শনিবার সকাল ও দুপুরে মায়া বীরবিক্রম স্টোডিয়ামে পরস্পর ও পরস্পরের মুখোমুখি হয়।

এতে ছেংগারচর সরকারি উচ্চ বিদ্যালয় ১-০ গোলে হাজী ছিদ্দিকুর রহমান উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে মতলব উত্তর উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শুভাসিষ ঘোষ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, সহকারী উপজেলা মাধ্যমিক অফিসার আশরাফুল আলম, উপজেলা একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট শহিদ উল্যাহ প্রধান প্রমুখ। খেলা ধারা বিবরনীতে ছিলেন সাংবাদিক কামরুজ্জামান হারুন। উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সরকার আবুল কালাম আজাদ, ছেংগারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ, শরীফ উল্লাহ্ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শরিফ উল্যাহ, নাউরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ উল্যাহ, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু স্বপন কুমার সূত্রধর, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ, বাগান বাড়ী আইডিয়েল একাডেমীর প্রধান শিক্ষক আব্দুল আজিজ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, খেলাধুলা শরীর ও মনকে সতেজ করে।

তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও ভালো ভাবে করতে হবে। লেখাপড়ায় মনোনিবেশ করার জন্য ছাত্র-ছাত্রীদের পরামর্শ প্রদান করেন।

তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক র্নিমূল করতে হলে ছাত্র, শিক্ষক, অভিভাবক সকলকে আন্তরিক সহায়তা করতে হবে। খেলাধুলার মাধ্যমে বাংলাদেশ আজ আর্ন্তজাতিক অঙ্গনে যথেষ্ঠ সুনাম অর্জন করেছে।

আপডেট : বাংলাদেশ সময় ৮ সেপ্টেম্বর ২০১৮  খ্রি. শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

789 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply