পঞ্চগড়ে ৩২ বস্তা নকল টিএসপি সার আটক

0
33

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

পঞ্চগড়ের বোদায় ৩২ বস্তা নকল টিএসপি সারসহ একটি পিকাপ ভ্যান আটক করেছে স্থানীয় কৃষক ও সার ব্যবসায়ীরা। মঙ্গলবার রাতে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের মাড়েয়া বাজারে এ ঘটনা ঘটে।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

এসময় তারা পিকআপ চালক রবিউল ইসলামকে আটক করে ট্রাক ও ভেজাল সারসহ ইউনিয়ন পরিষদের জিম্মায় দেয়।

কৃষক ও সার ব্যবসায়ী সূত্রে জানায়, রাসেল এন্টারপ্রাইজের মালিক মোঃ রাসেল হোসেন পঞ্চগড় শহরের বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) তালিকাভুক্ত ডিলা। মাড়েয়া বাজারের সার ব্যবসায়ীরা তার কাছ থেকে পাইকারিভাবে সার কিনে কৃষকদের কাছে খুচরা বিক্রি করে। কৃষকরা প্রায়ই ওই সার ভেজাল বলে ব্যবসায়ীদের অভিযোগ করে আসছিল। সার ব্যবসায়ী এস আলম ট্রেডার্সের মালিক বাবুল ইসলাম গত মঙ্গলবার রাতে রাসেল এন্টারপ্রাইজের গোডাউন থেকে ৩২ বস্তা টিএসপি সার কিনেন। পরে পিকআপ ভ্যানে করে এ সার তার দোকানে পৌঁছালে বাবুল মুখে দিয়েই বুঝতে পারে তা ভেজাল সার, রং করা মাটির গুটি বস্তায় করে টিএসপি সার হিসেবে বিক্রি করেছে। পরে বাবুল সার ভর্তি পিকআপ আটক করে স্থানীয় ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখে।

বোদা উপজেলা কৃষি অফিসার আল মামুন অর রশিদ ঘটনাস্থাল পরির্দশন করে সারের আলমত সংগ্রহ করেন। এসময় শত শত কৃষক উপস্থিত হয়ে সংশ্লিষ্টদের বিচার দাবি করে।
মাড়েয়া ইউপি চেয়ারম্যান আবু আনছার মোঃ রেজাউল করীম শামিম জানান, মাল তার হেফাজতে আছে। তবে এখনও মামলা হয়নি। এই চক্রটি দীর্ঘ দিন ধরে এই ভেজাল সারের ব্যবসা করে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক সার ব্যবসায়ী জানান, পঞ্চগড় বাজারের একটি প্রভাবশালী সার সিন্ডিকেট চক্র বিভিন্ন নামে বিএডিসির লাইসেন্স নিয়ে স্থানীয়ভাবে নকল সার তৈরি করে জেলার ক্ষুদ্র ক্ষুদ্র সার ব্যবসায়ীদের কাছে বিক্রি করে অধিক মুনাফা লুটছেন। এসব প্রভাবশালী সার ব্যবসায়ীদের কাছে আমরা নানা কারণে জিম্মি হওয়ায় এসব জেনেও তাদের বিরুদ্ধে কোনও প্রতিবাদ করতে পারছি না।

আপডেট : বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
457 জন পড়েছেন