পুনরায় ফরিদগঞ্জ থানার ওসি হিসেবে নাজমুল হকের বদলি ঠেকে গেছে!

0
5

ফরিদগঞ্জ থানার ওসি হিসেবে দক্ষ পুলিশ অফিসার চায় এলাকাবাসী

ফরিদগঞ্জ থানায় পুনরায় ওসি হিসেবে সেই নাজমুল হক যোগদান করতে পারছেন না। প্রায় সাড়ে তিন বছর ফরিদগঞ্জে দায়িত্ব পালনের পর সিলেটে বদলি হয়ে গিয়ে পুনরায় ফরিদগঞ্জ থানায় যোগদানের জন্য বদলির আদেশ পেয়েছেন ঠিকই। কিন্তু ইতিপূর্বে ফরিদগঞ্জে দায়িত্ব পালনকালে ওসি নাজমুল হক তার কর্মকা- নিয়ে বিভিন্ন সমালোচনার মুখে পড়েন। অবশেষে নাজমুল হককে এবার চাঁদপুর জেলা থেকে নোয়াখালী জেলায় বদলি করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

এদিকে শাহ আলম ফরিদগঞ্জ থানায় চৌকস ও দক্ষ ওসি হিসেবে প্রায় ১৭ মাস দায়িত্ব পালন করে বেশ সুনাম কুড়িয়ে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। কিন্তু তার হঠাৎ করে ফরিদগঞ্জ থেকে বদলি হওয়ার খবর শুনে শান্তিপ্রিয় জনসাধারণ হতাশ হয়েছে। বিদায়ী ওসি শাহ আলম গতকাল চাঁদপুর জেলার শাহরাস্তি থানায় যোগদান করেছেন।

গতকাল বুধবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ফরিদগঞ্জ থানার ওসি হিসেবে নূতন কেউ যোগদান না করায় বর্তমানে এ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে রাজিব দাস (পরিদর্শক তদন্ত) দায়িত্ব পালন করছেন। তবে কবে নাগাদ নূতন ওসি ফরিদগঞ্জ থানায় যোগদান করবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এলাকাবাসী জানিয়েছে, বিদায়ী ওসি শাহ আলম নিরলস পরিশ্রম ও সততার মাধ্যমে ফরিদগঞ্জে মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানে থেকে দায়িত্ব পালন করে গেছেন। শুধু তাই নয় তিনি থানায় দালালি দমন করাসহ আইনশৃঙ্খলার উন্নয়ন ঘটিয়ে জনমনে আস্থা তৈরি করেছেন। সেই ধারাবাহিকতা ধরে রাখার জন্য একজন দক্ষ ও সৎ পুলিশ অফিসারকে ফরিদগঞ্জ থানার ওসি হিসেবে দায়িত্ব না দিলে এ থানার চিত্র পূর্বের মতো হয়ে যাবে বলে সাধারণ মানুষ মনে করেছে।

বিদায়ী ওসি শাহ আলম তার এক প্রতিক্রিয়ায় বলেন, রাষ্ট্রের প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে যেখানে চাকুরি করি না কেন সবসময়ই জনস্বার্থে কাজ করে যাবো। কোনোদিন অন্যায়ের কাছে মাথা নত করিনি, ভবিষ্যতেও করবো না।

এ নিয়ে ফরিদগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রাজিব দাস গতকাল রাতে এ প্রতিনিধিকে বলেন, এখনো নূতন ওসি হিসেবে কাউকে দায়িত্ব না দেয়ায় বর্তমান ওসি হিসেবে চলমান দায়িত্ব আমি পালন করছি।

তবে জেলার বৃহৎ থানা হিসেবে ফরিদগঞ্জের প্রায় লাখ মানুষের স্বার্থে একজন দক্ষ ও সৎ পুলিশ অফিসারকে ফরিদগঞ্জ থানার ওসি হিসেবে দায়িত্ব দেয়ার জন্যে আরেক দক্ষ ও সৎ পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএমের কাছে দাবি তুলেছেন এলাকাবাসী।

আপডেট : বাংলাদেশ সময় ১৩ সেপ্টেম্বর ২০১৮  খ্রি.বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
22 জন পড়েছেন