‘একজন ভালো ছাত্র ভালোমানুষ না-ও হতে পারে’

0
18

মতলব উত্তরে শিক্ষার মানোন্নয়নে মতবিনিময়
‘একজন ভালো ছাত্র ভালোমানুষ না-ও হতে পারে’
……………উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ

সফিক রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলার একমাত্র বালিকা বিদ্যালয় ছেংগারচর পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে শিক্ষক,অভিভাবক এবং শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

গতকাল বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের সভাকক্ষে প্রধান শিক্ষক মোঃ মনিরুল হক পাটোয়ারীর সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের নব-গঠিত ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শেখ ফরিদ বেপারী, অভিভাবক সদস্য ও ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি আলহাজ¦ মমিনুল হক মনির হোসেন বেপারী, সাংবাদিক মোঃ কামাল হোসেন খান, অভিভাবক সদস্য মোঃ আহসান উল্যাহ দর্জি, মোঃ রুবেল হোসেন প্রধান, আলাউদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, শিক্ষার মানোন্নয়নে সকলকে সার্বিক সহযোগিতা করতে হবে। তার জন্য ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও সমন্বয় থাকতে হবে। আমাদের দেখতে হবে শিক্ষার্থীরা কি করছে। তারা স্কুলে নিয়মিত আসছে কি না। নিয়মিত না আসলে তাদের খোঁজখবর নিতে হবে। নিয়মিত ক্লাসে না আসলে তাদের অভিভাবকদের কাছে চিঠি দিতে হবে। অভিভাবক সমাবেশ করে তাদের শিক্ষার গুরুত্ব বোঝাতে হবে। একজন ভালো ছাত্র ভালো মানুষ নাও হতে পারে। একজন ছাত্র বা শিক্ষার্থীর মানবিকতা, সংবেদনশীলতা, সততা, পরিবার ও সমাজের প্রতি তার দায়িত্ববোধ ইত্যাদি তাকে ভালো মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করে। তাই একজন শিক্ষার্থীর নিজেকে ভালো ছাত্র হিসেবে গড়ার পাশাপাশি ভালো মানুষ হিসেবে গড়াটাও অত্যন্ত জরুরি। এ ক্ষেত্রে পরিবারের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আপডেট : বাংলাদেশ সময় ১৫ সেপ্টেম্বর ২০১৮  খ্রি.শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
235 জন পড়েছেন