‘সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আইটি প্রযুক্তি পৌঁছে দিচ্ছে’

0
18

মতলব উত্তরে মাল্টিমিডিয় ক্লাসরুম পরিচালনা বিষয়ক প্রশিক্ষণ
‘সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আইটি প্রযুক্তি পৌঁছে দিচ্ছে’
…………….উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ

সফিকুল ইসলাম রানা :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

রোববার মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে মতলব উত্তর উপজেলায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পর্যায়ে মাল্টিমিডিয় ক্লাসরুম পরিচালনা বিষয়ক ৬ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে । উদ্বোধনী সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

এ সময় তিনি বলেন সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আইটি প্রযুক্তি পৌঁছে দিচ্ছে। যেখানে সব শিক্ষক ও শিক্ষার্থীরা কম্পিউটার ব্যবহারের সুযোগ পাবে। আইটি শিক্ষিত শিক্ষকরাই হলেন আইটি-দক্ষ নতুন প্রজন্ম গড়ার মূল কারিগর। প্রশিক্ষিত শিক্ষকরা প্রথমে স্ব স্ব স্কুল-মাদ্রাসার অন্য সকল শিক্ষককে শেখাবেন। নতুন নতুন ডিজিটাল কনটেন্ট তৈরি করবেন। তার মাধ্যমে ক্লাসরুমে শিক্ষার্থীদে পড়াবেন। তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বীর বিক্রম এমপি মতলবের ব্যাপক উন্নয়ন করেছেন। যা ইতিহাস হয়ে থাকবে। মায়া ভাইয়ের কারনে মতলবে আইটি পার্ক হচ্ছে। এ আইটি পার্ক হওয়ার ফলে হাজার হাজার ছেলে মেয়ের কর্মসংস্থানের সুযোগ হবে।

প্রশিক্ষন সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাইয়ুম খান, উপজেলা একাডেমি সুপারভাইজার মোঃ সাইফুল ইসলাম, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশ্রফুল আলম ও স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যামনাল কো- অপারেশন এজন্সি( জাইকা) উপজেলা ফ্যাসিরিটেটর দীপক চাকমা।

উপজেলা পরিষদ আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যামনাল কো- অপারেশন এজন্সি( জাইকা) সহযোগিতায় উপজেলার ৬০ জন শিক্ষক ত্র প্রশিক্ষণে অংশ নিচ্ছেন।

আপডেট : বাংলাদেশ সময় ১৬ সেপ্টেম্বর ২০১৮  খ্রি. রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
194 জন পড়েছেন