শাহরাস্তি প্রেসক্লাবের কার্যকরী কমিটি বিলুপ্ত

0
23

স্টাফ রিপোর্টার :
চাঁদপুর জেলার শাহরাস্তি প্রেসক্লাবের ৩ বছর মেয়াদি কার্যকরী কমিটির মেয়াদ ৫ বছর চলমান থাকায় সংগঠনের গঠনতন্ত্র ও গণতন্ত্র বিনষ্ট হচ্ছে জানিয়ে গঠনতন্ত্র সুরক্ষা ও সাংবাদিকদের বিভাজন দূর করার লক্ষ্যে কার্যকরি কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

গত ২২ সেপ্টেম্বর গণমাধ্যমে পাঠানো প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কার্যনির্বাহী সদস্য মোঃ ফারুক চৌধুরী স্বাক্ষরিত ঘোষণাপত্রের মাধ্যমে এ কমিটি বিলুপ্ত করা হয়।

পাঠকদের উদ্দেশ্যে তার ঘোষণাপত্রটি তুলে ধরা হলো :
‘‘আমি নি¤œ স্বাক্ষরকারী এই মর্মে শাহরাস্তি প্রেসক্লাবের সকল সদস্যের অবগতির জন্য জানাচ্ছি যে, গত ২০-০৮-২০১৪ইং তারিখে শাহরাস্তি প্রেসক্লাবের বর্তমান কার্যকরি কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। যার প্রেক্ষিতে ০৩-০৯-২০১৪ইং তারিখে নির্বাচিত কমিটি ৩ বছর মেয়াদে দায়িত্ব গ্রহণ করে। ওই কমিটির সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক মীর মোঃ হেলাল উদ্দিন। গঠণতন্ত্র মোতাবেক ৩ বছর মেয়াদি ওই কমিটির মেয়াদ গত ২০-০৮-২০১৭ইং তারিখে শেষ হয়ে বর্তমানে ৫ বছর চলমান। যা প্রেসক্লাবের গঠনতন্ত্র ও গণতন্ত্র পরিপন্থি। মেয়াদ শেষে নির্বাচন পরিচালনা কমিটির মাধ্যমে নির্বাচন না দিয়ে ক্ষমতা আঁকড়ে ধরে রাখায় প্রেসক্লাবের সদস্যদের মাঝে বিভ্রান্তি ও বিভাজন তৈরি হচ্ছে। পেশাগত দায়িত্ব পালনকালে বিভিন্ন জায়গায় এ সকল বিষয় নিয়ে জনসাধারণের মাঝে সৃষ্ট প্রশ্নের জবাব দিতে গিয়ে আমি ও অন্যান্য সদস্যরা বিব্রতবোধ করছি। জাতির বিবেক খ্যাত এ মহান পেশায় কর্মরত হিসেবে আমরা গণতন্ত্র ও শৃংখলা বিধানের লক্ষ্যে কাজ করছি। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভের একজন কর্মী হিসেবে নিজেদের মধ্যে অগণতান্ত্রিক কর্মকান্ড এ পেশার সুনামকে ভূলুন্ঠিত করছে।

আমি প্রেসক্লাবের গঠণতন্ত্র সুরক্ষা ও সাংবাদিকদের বিভাজন দূর করার লক্ষ্যে শাহরাস্তি প্রেসক্লাবের বর্তমান কার্যকরি কমিটি বিলুপ্তি ঘোষণা করছি। এ ঘোষণাপত্র প্রকাশিত হওয়ার পর হতে প্রেসক্লাবের সদস্যদের সদস্য পরিচয় ব্যতিত কার্যকরি কমিটির কোন পদের পরিচয় না দেয়ার অনুরোধ জানানো হচ্ছে এবং প্রেসক্লাব সংক্রান্ত কোন ধরনের যোগাযোগ ও আর্থিক লেনদেন না করার জন্য সকল প্রতিষ্ঠানকে অনুরোধ করা হলো।

এই ঘোষণাপত্র প্রকাশিত হওয়ার ৭ দিনের মধ্যে সকল সদস্যদের সমন্বয়ে আগামী নির্বাচন প্রস্তুতি কমিটি গঠনসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’’

আপডেট : বাংলাদেশ সময় ২২ সেপ্টেম্বর ২০১৮  খ্রি.শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
443 জন পড়েছেন