‘দেশনেত্রী তাঁর কথা রেখেছেন এবং দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন’

0
23

মতলব ডিগ্রী কলেজকে সরকারিকরণ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা
‘দেশনেত্রী তাঁর কথা রেখেছেন এবং দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন’
—————-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

গোলাম নবী খোকন: মতলব ডিগ্রী কলেজকে সরকারিকরণ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী নেতৃত্বে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

গতকাল ২২ সেপ্টেম্বর সকাল ১১টায় কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আনন্দ শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রা শেষে কলেজ বিএনসিসি একটি চৌকস দল মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন পরে সরকারিকরণের ফলক উন্মোচন ও স্বারক বইতে স্বাক্ষর করে মন্ত্রী।

কলেজ সরকারিকরণ উপলক্ষে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মায়া চৌধুরী বলেন, দেশনেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুসারে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করা হচ্ছে। তারই ধারা বাহিকতায় চাঁদপুর-২ আসনের ৪টি শিক্ষা প্রতিষ্ঠান সরকারি করণ হয়েছে। দেশ নেত্রী তাঁর কথা রেখেছেন এবং দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তাই এই উন্নয়নের ধারা অবাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্ম গড়ে তুলতে হবে। শীঘ্রই দেশব্যাপী উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভূক্ত করা হবে। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা ও শারীরিক শিক্ষার উপর মন্ত্রী গুরুত্বারোপ করেন তিনি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কালাম আল আজাদের সভাপতিত্বে এবং দৈনিক প্রথম আলো প্রতিনিধি ও অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লেঃ. কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ, মতলব উত্তর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন।

আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এএইচএম গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক বিএইচ কবির আহমেদ, মতলব উত্তর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, নির্বাহী অফিসার মো.শাহিদুল ইসলাম, মতলবপৌর মেয়র আওলাদ হোসেন লিটন, মতলব দক্ষিণ উপজেলা যুবলীগের আহবায়ক জহির সরকার, কলেজের ভূগোল বিভাগের অধ্যাপক জিএম হাবিব খান, ছাত্রলীগের আহবায়ক আল আমিন ফরাজী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশ্রাফুল ইসলাম সোহাগ,উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হোসাইন মুহাম্মদ কচি, পৌর ছাত্রলীগের সভাপতি কাইয়ূম ফরাজী, সাধারণ সম্পাদক শরিফ পাটোয়ারী, কলেজ ছাত্রলীগের সভাপতি আল আমিন প্রধান, সাধারণ সম্পাদক আফসান চৌধুরী রনি, কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র তানভীর তুষার প্রমুখ।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কলেজের প্রভাষক মাওলানা জাকির হোসেন, গীতাপাঠ করেন কৃপা রানী পাল। এদিকে মতলব ডিগ্রি কলেজ সরকারীকরণ উপলক্ষে আয়োজিত আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় স্থানীয়দের মাঝে বেশ উৎসাহ-উদ্দীপনা দেখা যায়।

আপডেট : বাংলাদেশ সময় ২৩ সেপ্টেম্বর ২০১৮  খ্রি.রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
401 জন পড়েছেন