শাহরাস্তিতে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির পরিচিতি সভা

0
23

শাহরাস্তিতে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির পরিচিতি সভা
সামাজিক অপরাধ নির্মূলে পুলিশকে সাধারণ জনগনের পাশাপাশি কমিউনিটি পুলিশিং সদস্যরা সর্বাত্মক সহযোগিতা করতে হবে —–সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ রাসেল

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

মোঃ কামরুজ্জামান সেন্টু, বিশেষ প্রতিনিধি :
সামাজিক অপরাধ নির্মূলে পুলিশ প্রশাসনকে সাধারণ জনগনের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কমিটির প্রতিটি স্তরের সদস্যদের সর্বাত্মক সহযোগিতা করতে হবে। দেশের জনসংখ্যার উপর ভিত্তি করে পুলিশ সদস্যদের সংখ্যা খুবই কম। ওই কম সংখ্যক পুলিশ দ্বারা প্রতিটি ঘরে কিংবা মানুষের দৌড়গোড়ায় আইনি সহযোগিতা পৌঁছে দেয়া কষ্টকর। যদি কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা স্বেচ্ছায় সমাজ ও দেশকে সুন্দর করে গড়ে তোলার প্রচেষ্টা থাকে তাহলেই খুব দ্রুত সময়ে সমাজ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব। আপনারা প্রতিটি এলাকার মাদক বিক্রেতা, সেবনকারী, ইভটিজিংকারী, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা এবং সামাজিক সচেতনতার মধ্য দিয়ে প্রতিরোধ গড়ে তুলবেন। যাতে করে কোন অপরাধি অপরাধ করতে সাহস না পায়। তাহলে সমাজ থেকে সকল বিশৃংখলা ও অপরাধ হ্রাস করে একটি সুন্দর সমাজ গঠন করা সম্ভব। গতকাল মঙ্গলবার বিকেলে শাহরাস্তি থানার উদ্যোগে থানা মিলনায়তনে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) মোঃ শেখ রাসেল উপরোক্ত কথাগুলো বলেন।

থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহআলম এলএলবি’র সভাপতিত্বে ও উপ-পরিদর্শক (এসআই) মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি প্রাক্তণ অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার, সাধারণ সম্পাদক আবদুল মান্নান মোল্লা, সহ সভাপতি প্রাক্তণ উপাধ্যক্ষ ফখরুল ইসলাম, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি কাউন্সিলর নুর মোহাম্মদ মোল্লা, সাধারণ সম্পাদক হাজী আনোয়ার হোসেন, রায়শ্রী দক্ষিণ ইউপি কমিউনিটি পুলিশিং সভাপতি ডাঃ নিমাই পাল, সূচীপাড়া উত্তর ইউপি সভাপতি সেলিম খান, মেহের উত্তর ইউপি সাধারণ সম্পাদক ডাঃ মাহবুব আলম, সূচীপাড়া দক্ষিণ ইউপি কমিউনিটি পুলিশিং নেতা শিক্ষক মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আবুল হোসেন, মেহের উত্তর ইউপি সভাপতি হাজী জাবেদ হোসেন, রায়শ্রী দক্ষিণ ইউপি সাধারণ সম্পাদক ডাঃ আবদুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, শ্রমিক নেতা কামাল হোসেন সহ উপজেলা ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি/সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ।

আপডেট : বাংলাদেশ সময় ২৬ সেপ্টেম্বর ২০১৮  খ্রি. বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
600 জন পড়েছেন