‘সকলে ঐক্যবদ্ধভাবে মাদক ইভটিজিং বাল্যবিবাহের বিরুদ্ধে কাজ করতে হবে’ : 

0
17

মতলব উত্তরে কমিউনিটি পুলিশিং সমাবেশে চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির
‘সকলে ঐক্যবদ্ধভাবে মাদক ইভটিজিং বাল্যবিবাহের বিরুদ্ধে কাজ করতে হবে’ 

গোলাম নবী খোকন :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে আজ ২৭ সেপ্টেম্বর ২০১৮ খ্রি. সকালে ছেংগারচর সরকারি কলেজ প্রাঙনে মাদক,বাল্যবিবাহ, জঙ্গিবাদ, ইভটিজিং, বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি স্বর্ণপদকপ্রাপ্ত মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব শামসুল হক চৌধুরী বাবুল।

মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লায়ন ফারুক আহমেদ তিতাস এবং ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সরকার আবুল কালাম আজাদ য়ৌথ পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এএসপি সার্কেল রাজন চদ্র দাস, ছেংগারচর সরকারি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, মতলব উওর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মতলব উওর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, সহ-সভাপতি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমদ, সাংবাদিক শামসুজ্জামান ডলার, ছেংগারচর পৌর পরিবহন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি খোরশেদ আলম প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাংগঠনিক সম্পাদক আক্তার হোসাইন সরকার, দফতর সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী,ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব ওয়ালী উল্লাহ সরকার, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মনির হোসেন বেপারী, সাধারন সম্পাদক আতাউর রহমান ঢালী ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ, বাগানবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা নান্নু মিয়া, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির যুগ্ম সাধারন সম্পাদক আল মাহমুদ টিটু, ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শেখ ফরিদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, কমিউনিটি পুলিশ, পুলিশ বাহিনীর সহযোগী হিসাবে কাজ করে। সমাজের গন্যমান্য ও ভালো লোকরাই কমিউনিটি পুলিশের সদস্য। কেহ যদি খারাপ হয় তাকে বাদ দিয়ে ভালো লোকদের সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, সকলে মিলে সমাজ থেকে অন্যায় অত্যাচারের বিরুদ্ধে কাজ করতে হবে। সবাই সচেতন হলে জঙ্গিবাদ, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদক সেবি প্রতিরোধ করা সম্ভব। এ ক্ষেত্রে পুলিশকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। তিনি অপরাধীদের ধরার জন্য পুলিশকে সার্বিক সহযোগিতা করার জন্য উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ব্ ভাবে কাজ করতে হবে। মাদক একটি পরিবারকে ধ্বংস করে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তান কোথায় যায়, কি করে তার দেখা শোনার দায়িত্ব পিতামাতার।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, মতলব উত্তর থানা সেবার মান বৃদ্ধি করেছে। তিনি বলেন এটা কোনো অত্যাচারের স্থান নয়। তিনি আরো বলেন, পুলিশ জনগনের বন্ধু।

সভা শেষে মাদকের বিরুদ্ধে পুলিশ সদস্যদের শপথ বাক্য পাঠ করান এএসপি সার্কেল রাজন কুমার দাস এবং উপস্থিত ছাত্র, জনতা, অতিথি সকলকে শপথ বাক্য পাঠন করান ছেংগারচর সরকারি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার।

আপডেট : বাংলাদেশ সময় ২৭ সেপ্টেম্বর ২০১৮  খ্রি. বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
292 জন পড়েছেন