চাঁদপুরে লঞ্চ দুর্ঘটনায় ১২১ যাত্রীর অল্পের জন্য প্রাণে রক্ষা

১২১ যাত্রীর অল্পের জন্য প্রাণে রক্ষা
মেঘনায় বালুভর্তি বাল্কহেডের ধাক্কায় পূবালী-৫ তলানিতে ফাটল

সফিক রানা, মতলব উত্তর থেকে :

চাঁদপুর জেলার মতলব উত্তরের মেঘনা নদীতে ঢাকা থেকে চাঁদপুরগামী যাত্রীবাহী লঞ্চ এমভি পূবালী-৫ এর সাথে বালুবাহী একটি বাল্কহেডের মুখোমুখি সংঘর্ষে বালুবাহী বাল্কহেড নিখোঁজ এবং ১২১ যাত্রীবাহী পূবালী-৫ এর তলানি ফেটে যায়। এ কারণে পূবালী-৫ এর যাত্রা বাতিল করে রাতেই বোগদাদীয়া-৮ জাহাজে যাত্রীদের চাঁদপুরের উদ্দেশ্যে পাঠানো হয়।

ঘটনার খবর পেয়েই রাতে ঘটনাস্থল ছুটে যান মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ।

সোমবার দিবাগত রাত ২.৩০ দিকে চাঁদপুরের ফরাজীকান্দি ইউনিয়নের মহিষমারির চর সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

দুর্ঘটনাকবলিত পূবালী-৫ এর যাত্রীরা জানান, মুখোমুখি সংঘর্ষের পরপরই মেঘনার পশ্চিম পাড়ের চরে লঞ্চটি নোঙ্গর করা হয়। বালুবাহী বলগেটটির কোন খবর পাওয়া যায়নি। পূবালী-৫ এর সামনের দিকের তলানি ফেটে যায়।

পূবালী-৫ কর্তৃপক্ষ জানায়, সোমবার রাতে ১২১ যাত্রী নিয়ে ঢাকার সদরঘাট ঘাট থেকে এমভি পূবালী-৫ চাঁদপুরের উদ্দেশ্যে যাত্রা করে। ঘটনাস্থলে মেঘনা নদীতে বিপরীতমুখী বালুবাহী একটি বাল্কহেডের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

ঘটনার খবর পেয়ে চাঁদপুর থেকে কোস্টগার্ড, মোহনপুর নৌ-পুলিশ ও চাঁদপুর নৌ-পুলিশ ঘটনাস্থলে পৌছেন। এ সংবাদ লেখা পর্যন্ত বাল্কহেডের কোন সন্ধান পাওয়া যায়নি।

আপডেট : বাংলাদেশ সময় : ০৫:১২ পিএম, ২৩ অক্টোবর ২০১৮ খ্রি.মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন

962 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়