চাঁদপুর-৫ আসনে মনোনয়ন প্রত্যাশীর ছড়াছড়ি

0
37

হাজীগঞ্জ-শাহরাস্তি দুই উপজেলা নিয়ে চাঁদপুর-৫ আসন। এ আসনেও আওয়ামী লীগ-বিএনপির মধ্যে চরম গ্রুপিং রয়েছে। দুই দলেরই সম্ভাব্য প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন। জাতীয় পার্টিতেও রয়েছেন একাধিক মনোনয়ন প্রত্যাশী।

চাঁদপুর-৫ আসনের দুই উপজেলার মধ্যে শাহরাস্তি উপজেলার ইউনিয়ন ১০টি। ভোটার সংখ্যা ১ লাখ ৭০ হাজার ৯৫৩ জন। অপর উপজেলা হাজীগঞ্জের ইউনিয়ন ১২টি। ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৮২৮ জন।

http://picasion.com/

জানা গেছে, এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বর্তমান সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলামকে এককভাবে মনোনয়ন পেতে কষ্ট হবে। কারণ দলীয় নেতাকর্মীদের সঙ্গে তার সম্পৃক্ততা দিন দিন কমে যাওয়ার অভিযোগ উঠেছে। ফলে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অন্যান্যরা একাট্টা হয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

এদের মধ্যে অন্যতম মনোনয়ন প্রত্যাশী হলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন। বেশ কয়েকটি দলীয় সভা ডেকে তিনি এ আসনে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন। তিনি বলেন, আমি দলের দুঃসময় নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছি এবং পাশে থাকব।

এ আসনে সংরক্ষিত মহিলা আসনের এমপি অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তাও মনোনয়ন প্রত্যাশী। তার অভিমত, উঠান বৈঠক, অসহায় নেতাকর্মীদের সহযোগিতা ও নিয়মিত সাধারণ মানুষের ঘরে ঘরে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছি। নেতাকর্মীদের পাশে দাঁড়াতে আমার চেষ্টা অব্যাহত রয়েছে। নানা প্রতিকূলতা উপেক্ষা করে এ আসনের জনগণের সেবা করে যাচ্ছি। সে প্রত্যাশা নিয়ে আমি এই আসন থেকে এবার মনোনয়ন চাইব।

এর পাশাপাশি কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ইঞ্জিনিয়ার সফিকুর রহমান মনোনয়ন চাইবেন।

তিনি বলেন, দীর্ঘদিন থেকে বঞ্চিত নেতাকর্মীদের পাশে দাঁড়িয়ে মাঠপর্যায়ে স্থান করে নিতে কর্মকাণ্ড অব্যাহত রেখেছি। নিয়মিত গণসংযোগ করে যাচ্ছি। ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছি।

এছাড়া আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী একেএম ফজলুল হকও দৌড়ঝাঁপ শুরু করেছেন। বিভিন্ন কর্মসূচি ও সভা সমাবেশ করছেন তিনিও।

এদিকে এ আসনটি দীর্ঘদিন বিএনপির হাতে ছিল। এখন পুনরায় আসনটি উদ্ধার করতে বিএনপি মরিয়া হয়ে উঠেছে। চাঁদপুর জেলার বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তির বিএনপির সমন্বয়ক ইঞ্জিনিয়ার মমিনুল হক রাজনৈতিক মাঠ ধরে রেখেছেন।

তিনি ছাড়াও সাবেক এমপি এমএ মতিন মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। দলের আরেকটি অংশ নিয়ন্ত্রণ করছেন তিনি।

হাজীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ড. মোহাম্মদ আলমগীর কবির পাটোয়ারীও মনোনয়ন প্রত্যাশী। হাজীগঞ্জের অনেক ভালো কাজের সঙ্গে ড. মোহাম্মদ আলমগীর কবির পাটোয়ারীর নাম জড়িত থাকায় সবার কাছে ভালো ইমেজ রয়েছে তার।

অপরদিকে চাঁদপুর-৫ আসনে জাতীয় পার্টি থেকে কেন্দ্রীয় জাতীয় পার্টির প্রচার সম্পাদক খোরশেদ আলম খুশু মনোনয়ন চাইবেন। এছাড়া সৌদিআরব রিয়াদ শাখা জাতীয় পার্টির সভাপতি কামরুজ্জামান কাজলের কিছু কর্মকাণ্ড প্রচারপত্রের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। তিনি জাতীয় পার্টি থেকে মনোনয়ন চাইবেন। (সূত্র : জাগো নিউজ)

আপডেট : বাংলাদেশ সময় : ০৫:১৭ পিএম, ০৫ অক্টোবর ২০১৮  খ্রি.শুক্রবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
749 জন পড়েছেন
http://picasion.com/